Home ক্যাম্পাস খবর শেখ হাসিনার ৭৪তম জন্মদিনে ছাত্রলীগের ৭৪ টি বৃক্ষরোপন

শেখ হাসিনার ৭৪তম জন্মদিনে ছাত্রলীগের ৭৪ টি বৃক্ষরোপন


পুরো জীবনই যার কেটেছে সংগ্রামে। সাধারণ আর দশটা মানুষের মতো তিনি পাননি পরিবারের সান্নিধ্য, ছিলো না জীবনের স্বাভাবিক গতিধারাও। সব হারিয়েও যিনি দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন গৌরবোজ্জ্বল সাফল্যের অধ্যায়ে। বর্ণাঢ্য সেই সংগ্রামী ব্যক্তিত্ব দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অসীম সাহসী এই মানুষটির কণ্ঠ চিরতরে থামিয়ে দিতে তাঁর ওপর বার বার হামলা হয়েছে। শত প্রতিকূল পরিস্থিতি আর ষড়যন্ত্র পাশ কাটিয়ে যিনি কাজ করে যাচ্ছেন অবিচল নেতৃত্বে। সেই বঙ্গবন্ধু কন্যার ৭৪ তম জন্মদিন আজ।

আজ ২৮ শে সেপ্টেম্বর সোমবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রাঙ্গণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪ তম জন্মদিন উপলক্ষে ৭৪টি বৃক্ষরোপন করে বাংলাদেশ ছাত্রলীগ। সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য্যের নেতৃত্বে উপস্থিত ছিলেন সংগঠনটির কেন্দ্রীয় নেতৃবৃন্দ, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

 

বঙ্গবন্ধু কন্যা, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের চতুর্থবারের মতো নির্বাচিত সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্রজীবন থেকেই ছাত্র রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন ও সকল গণতান্ত্রিক আন্দোলনে সফলভাবে অংশগ্রহণ করেছেন। তিনি সরকারী ইন্টারমিডিয়েট গার্লস কলেজ ছাত্র সংসদের সহ-সভাপতি ছিলেন। তিনি বাংলাদেশ ছাত্রলীগের আজীবন সদস্য। এছাড়াও তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সদস্য ও রোকেয়া হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন।

উল্লেখ্য, দিনটি উপলক্ষ্যে দিন ব্যাপী নানা কর্মসূচী গ্রহণ করেছে বাংলাদেশ ছাত্রলীগ।