Home খেলাধূলা সব টুর্নামেন্টেই মাশরাফি খেলবে : পাপন

সব টুর্নামেন্টেই মাশরাফি খেলবে : পাপন

SHARE

শ্রীলঙ্কা সফরকে কেন্দ্র করে জাতীয় দলের ক্যাম্পে ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি মোর্ত্তজাকে ডাকা হয়নি। যেহেতু টেস্ট সিরিজ ছিল মাশরাফির ডাক না পাওয়াটাই অনুমিত ছিল। তবে শ্রীলঙ্কা সফর বাতিল হওয়ার পরও ঘরোয়া ক্রিকেটে ফেরার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন, সেখানেও উপেক্ষিত ছিলেন। থাকছেন না তিন দলীয় ওয়ানডে সিরিজেও। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি জানালেন, তিন দলীয় সিরিজ ছাড়া পরবর্তী সব টুর্নামেন্টেই খেলবেন মাশরাফি।

মাশরাফির থাকা না থাকা নিয়ে গত কয়েক দিন ধরেই গণমাধ্যমে বেশ আলোচনা চলছে। খবর বেরিয়েছে মাশরাফি এই টুর্নামেন্ট নিয়ে কিছু জানতেন না। তাকে কিছু জানানো হয়নি আগে থেকে। মাশরাফি চার দিনের ম্যাচও খেলতে চান। আজ মঙ্গলবার বিকেলে শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে গণমাধ্যমের মুখোমুখি হয়ে পাপন জানান, ফিটনেস-কোয়ারেন্টিনের জন্যই মূলত মাশরাফি এই তিন দলের এই টুর্নামেন্টে খেলতে পারছেন না। পরবর্তী সব টুর্নামেন্টেই মাশরাফি খেলবে।

পাপন বলেন, ‘তিন দলের টুর্নামেন্টায় খেলবে না কিন্তু টি-টোয়েন্টিতে খেলবে। তিন দলেরটায় যে খেলবে না, ও যে খেলতে চায়না তা না। ওর প্রস্তুতি, ও আসলে হঠাৎ করে শুনেছে। প্রথম কথা হলো ওদের তো কোয়ারেন্টিন রাখতে হবে। কোয়ারেন্টিন ও ওর প্রস্তুতি, ফিটনেস এসবে সময় লাগবে সেজন্য। কিন্তু এরপর যেকোনো টুর্নামেন্টেই ও খেলবে।’

 

তিন দলের এই টুর্নামেন্ট শুরু হবে ১১ তারিখ। শেষ হবে ২৪ অক্টোবর ফাইনালের মধ্য দিয়ে। তামিম ইলেভেন, মাহমুদউল্লাহ ইলেভেন ও শান্ত ইলেভেব নিয়ে এই টুর্নামেন্ট হবে। এরপর নভেম্বরের মাঝামাঝি সময়ে হবে কর্পোরেট টি-টোয়েন্টি লিগ। এটা থেকে মাশরাফি খেলবেন।