Home ব্রেকিং ৩ ঘণ্টা পরেই জানা যাবে এইচএসসি পরীক্ষার খবর

৩ ঘণ্টা পরেই জানা যাবে এইচএসসি পরীক্ষার খবর

SHARE

আর মাত্র তিন ঘণ্টা পরে এইচএসসি পরীক্ষা নিয়ে ব্রিফিংয়ে আসছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। আজ বুধবার দুপুর ১টায় অনলাইনে ব্রিফ করবেন তিনি।

শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে গত ৩০ সেপ্টেম্বর শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, সোমবার বা মঙ্গলবারের মধ্যে এইচএসসি ও সমমানের পরীক্ষা নিয়ে কথা বলবো। ওইদিন পরীক্ষার পরিপূর্ণ পরিকল্পনাসহ তারিখ ঘোষণা করতে পারবো।

ওইসময় তিনি এও বলেন, আমরা চার সপ্তাহের সময় দিয়ে এইচএসসি পরীক্ষার তারিখ ঘোষণা করবো। তবে কোন পদ্ধতিতে পরীক্ষা নেয়া হবে, কতটুকু পরীক্ষা নেবো তা আগামী সোমবার বা মঙ্গলবারের মধ্যে জানিয়ে দেবো।

ওইদিন শিক্ষামন্ত্রী আরো বলেন, ৬ মাস ধরে পরীক্ষার প্রস্তুতি নেয়ার কিছুই নেই। তাই দ্রুততম সময়ের মধ্যে কতগুলো বিষয়ে এইচএসসি পরীক্ষা নেয়া যায় সেটা আমরা চিন্তাভাবনা করছি। এছাড়া পরীক্ষাকালীন সময়ে কেউ যদি করোনা আক্রান্ত হয়; তাদের ব্যাপারে কি করবো সেই বিবেচনাও আমাদের থাকবে।

এদিকে গত ১ এপ্রিল থেকে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হওয়ার কথা ছিলো। করোনাভাইরাসের প্রাদুর্ভাবে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণার সঙ্গে স্থগিত করা হয় পরীক্ষা। নয় হাজারেরও বেশি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় দশ লাখ শিক্ষার্থীর এবার পরীক্ষায় অংশ গ্রহণের কথা রয়েছে।