Home ব্রেকিং কোনও দলে ধর্ষণকারীদের আশ্রয়ের যেন ঠিকানা না হয়

কোনও দলে ধর্ষণকারীদের আশ্রয়ের যেন ঠিকানা না হয়


আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, কোনো রাজনৈতিক দলে ধর্ষণকারীর ঠাই নেই। দলে তাদের আশ্রয়ের যেন ঠিকানা না হয়।

বুধবার (৭ অক্টোবর) রাজধানীর তেজগাঁও সড়ক ভবনে সভা শেষে এসব কথা বলেন তিনি।

কাদের বলেন, শুধু শাস্তিই ধর্ষকের জন্য শেষ কথা নয়। যদি সে (ধর্ষক) কোনো রাজনৈতিক ছায়ায় (নেতার ছত্রছায়ায়) থাকে তাহলে তাদের যেন চিরতরে রাজনীতি থেকে নিষিদ্ধ করা হয়।

কাদের হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, ধর্ষণকারীদের জন্য কোনো রাজনৈতিক দল যেন আশ্রয়ের ঠিকানা না হয়। এসব অপরাধীর বিরুদ্ধে সব রাজনৈতিক ও সামাজিক সংগঠনকে আপোষহীন থাকতে হবে।

সেতুমন্ত্রী বলেন, বিএনপি অভিযোগ করছে দেশে গণতন্ত্র নেই। আমরা বলতে চাই, প্রতিদিন গণমাধ্যমে সরকারের বিরুদ্ধে তারা যে ফ্রি-স্টাইলে বিষাদাগার করছেন, গণতন্ত্র না থাকলে তা কি করতে পারতেন?

বিএনপির উদ্দেশে প্রশ্ন ছুঁড়ে কাদের বলেন, তাদের (বিএনপি) কাউকে কি এই কারণে জেলে যেতে হচ্ছে? গণতন্ত্র আছে বলেই তারা সরকারের সমালোচনা করতে পারছে।

আ.লীগের সাধারণ সম্পাদক বলেন, দুর্নীতি ও অনিয়ম করে যেমন কেউ ছাড় পায়নি, তেমনি নারীর প্রতি সহিংসতার বিরুদ্ধেও সরকারের অবস্থান কঠোর। যেখানে যা ঘটুক কোনোটির সরকার ছাড় দেয়নি। অপরাধীকে গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হয়েছে। দুর্নীতি ও অপরাধের মূলোৎপাটনে শেখ হাসিনার কোনো পিছুটান নেই।