Home খেলাধূলা যে কারণে এবার হচ্ছে না বঙ্গবন্ধু বিপিএল

যে কারণে এবার হচ্ছে না বঙ্গবন্ধু বিপিএল

SHARE

চলতি বছর বঙ্গবন্ধু বিপিএল আয়োজন না করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড( বিসিবি)।

রোববার (১১ অক্টোবর) মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সংবাদমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান।

তিনি বলেন,  প্রাণঘাতী করোনা পরিস্থিতিতে ২০২০ সালের বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সপ্তম আসর বসছে না। সামনের বছর দেখা যাবে। অবস্থা এবং পরিস্থিতির ওপর নির্ভর করবে সবকিছু।

বিসিবি সভাপতি বলেন, বর্তমান করোনা পরিস্থিতি অবস্থায় ভালো মানের বিদেশি ক্রিকেটার আনা সম্ভব হবে না। বিপিএলের কথা যখনই আসবে তখন বিদেশি ক্রিকেটার অবশ্যই থাকবে। একইসঙ্গে প্রোডাকশনের ব্যাপার আছে। এখন সেগুলো যদি আমরা করতে পারি বাংলাদেশে তাহলে ভালো, আমাদের কোনও আপত্তি নেই। তবে বিপিএল তো বড় টুর্নামেন্ট। সেখানে খেলোয়াড় সংখ্যা, টিম ম্যানেজমেন্ট সবই অনেক বেশি। সেটা হ্যান্ডেল করতে পারবো কি না জানি না।’

উল্লেখ্য, বাংলাদেশ প্রিমিয়ার লীগ বাংলাদেশের পেশাদার টুয়েন্টি-২০ ক্রিকেট লীগ। ২০১২ সালে বাংলাদেশ ক্রিকেট বোর্ড প্রথম বিপিএল আয়োজন করে। বিপিএল-এর প্রথম আসর শুরু হয় ১০-ই ফেব্রুয়ারি, ২০১২ সালে বিশ্বের বিভিন্ন দেশ থেকে খেলোয়ারদেরকে নিয়ে।

বিপিএলের প্রথম ও দ্বিতীয় আসরে চ্যাম্পিয়ন হয় ঢাকা গ্ল্যাডিয়েটরস।২০১৫ সালে তৃতীয় আসরে নতুন দল হিসেবে প্রথমবার অংশগ্রহণ করেই শিরোপা জয় করে কুমিল্লা ভিক্টোরিয়ানস।

পরবর্তী ২০১৬ আসরে নতুন দল ঢাকা ডায়নামাইটস ঢাকার শিরোপা পুনরুদ্ধার করে। বিপিএলের ৫ম আসর ২০১৭ সালের ২রা নভেম্বর থেকে শুরু হয়।

এতে নতুন ফ্রাঞ্চাইজি হিসেবে যোগ হয় সিলেট সিক্সার্স। এই আসরে চ্যাম্পিয়ন হয় রংপুর রাইডার্স। বিপিএল এর ৬ষ্ঠ আসর ২০১৯ সালের ৮ ই ফেব্রুয়ারি ঢাকা ডাইনামাইটস কে পরাজিত করে দ্বিতীয় বারের মত চ্যাম্পিয়ন হয় কুমিল্লা ভিক্টোরিয়ানস।