Home সারা বাংলা মতলব উত্তরে আলোকিত মতলব এর উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প ও বিনামূল্য ঔষধ...

মতলব উত্তরে আলোকিত মতলব এর উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প ও বিনামূল্য ঔষধ বিতরণ।

SHARE
আলোকিত মতলব আলোর সন্ধানে এই স্লোগানকে প্রতিপাদ্য করে। মতলব উঃ এর অন্যতম সেচ্ছাসেবী সংগঠন আলোকিত মতলব গতকাল রোজ শুক্রবার ফ্রি মেডিকেল ক্যাম্পেইন এর আয়োজন করে।মতলব উঃ উপজেলার বোরচরে আলোকিত মতলব সংগঠন এর উদ্ধোগে বোরচর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে গতকাল শুক্রবার প্রায় ৫৫০-৬০০ জন রোগীদের ফ্রি চিকিৎসা ও ওষুধ বিতরণ করা হয়।
চিকিৎসা সেবা দেওয়ার জন্য উপস্থিত ছিলেন ডাঃ মোঃ আলোকিত মতলব সেচ্ছাসেবি সংগঠন এর উদ্ধোগে মতলব উত্তরের বোরচরে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্টিত হয়। সকাল ১০ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত এবং নামাজের বিরতি দিয়ে দুপুর ২ টা থেকে ৪ টা পর্যন্ত রোগী দেখেন ডাঃ মকবুল হোসেন মুকুল। এমবিবিএস,এফসিপিএস(শেষ বর্ষ),সার্জারি,সিসিডি (বারডেম) সি-আল্ট্রসনোগ্রাম,সার্জন ডায়াবেটোলজিস্ট এবং জেনারেল প্রেকটিমনার। ডাঃ শাকিল হোসাইন এম বিবিএস, সি এম ইউ,পিজিটি মেডিকেল অফিসার। প্যারাগণ হাসপাতাল এন্ড ট্রমা কেয়ার। ডাঃ মাসুদ রানা রাজিব বি ডি এস (ঢাকা ডেন্টাল কলেজ) বি সিএস (স্বাস্থ্য) ডেন্টাল সার্জন। এছাড়াও চক্ষু বিশেষজ্ঞ দিয়ে চোঁখের চিকিৎসাও করা হবে।
ডাঃ মোয়াজ্জেম হোসেন, মেডিকেল অফিসার, ICDDR,B, চকরিয়া অফিস। ক্যাম্পেইন এ সর্বমোট প্রায় ৫৫০ থেকে ৬০০ জনের মত রোগি দেখা হয় ও তাদের ফ্রিতে ওষুধ দেওয়া হয়।
প্রোগ্রামটি পরিচালনায় সহযোগিতা করেন “আলোকিত মতলব” সেচ্ছাসেবী সংগঠনের সেচ্ছাসেবীবৃন্দ এবং আরোও সহযোগিতা করেন বোরচরের সেচ্ছাসেবী সংগঠন “আলোর দিশারি” এবং “বোরচর উদয়ন যুব সংঘ”।এ সময় উপস্থিত ছিলেন আলোকিত মতলব সংগঠন এর সভাপতি কাজি রফিক,সহ সভাপতি মোঃ জসিম সাধারণ সম্পাদক মোঃ সোহাগ,শিক্ষা ও সাহিত্যিক বিষয়ক সম্পাদক মোঃতানজিল,দপ্তর সম্পাদক মোঃ দিন ইসলাম, কোষাধাক্ষ মোঃ পারবেজ হোসেন,ক্রিয়া সম্পাদক ফাহিম,শুভাকাঙ্ক্ষী সোহেল সরকার, প্রিতম শবনম শিলা,ডালিয়া আক্তার,নাজমুল,তুহিন,বায়জিদ, কামরুজ্জামান জুয়েল সহ আলোকিত মতলব এর বিভিন্ন ইউনিয়ন আহব্বায়ক কমিটির সদস্য বৃন্দ।