Home ব্রেকিং বিজ্ঞান জাদুঘরে শেখ রাসেলকে স্মরণ: শূন্যতা পূরণ করবে তরুন মেধাবীরা

বিজ্ঞান জাদুঘরে শেখ রাসেলকে স্মরণ: শূন্যতা পূরণ করবে তরুন মেধাবীরা

SHARE

নিজস্ব প্রতিবেদক: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ট পুত্র শেখ রাসেলের ৫৭তম জন্মদিন উপলক্ষে গতকাল রোববার জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরে শিশু-কিশোরদের নিয়ে এক বিজ্ঞান সভার আয়োজন করা হয়েছে। বাংলাদেশ বিজ্ঞান পরিষদ, বুয়েট, রুয়েট, ঢাকা বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়, হলিক্রস কলেজ, ঢাকা কলেজ, ময়মনসিংহ ক্যাডেট কলেজের প্রায় ৪০জন শিক্ষার্থী এ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে শিক্ষার্থীরা শেখ রাসেলকে স্মরণ পূর্বক বিজ্ঞান ও প্রযুক্তির উৎকর্ষতায় দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার আহ্বান জানান। অনুষ্ঠানে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের মহাপরিচালক মোহাম্মাদ মুনীর চৌধুরী বলেন, “অবুঝ শিশু শেখ রাসেলকে হত্যা জাতিসংঘ সনদ এবং আন্তর্জাতিক কনভেনশন অনুযায়ী ঘৃণ্য অপরাধ। নিরপরাধ শিশু ও মানুষ হত্যা ইসলামেও নিষিদ্ধ। শেখ রাসেল বেঁচে থাকলে আজ বাংলাদেশের অনেক বড় বিজ্ঞানী, গবেষক বা দেশের কান্ডারী হতে পারতেন। তাঁর এ শুন্যতা পূরণ করতে হবে আজকের তরুন প্রজন্মকে, যারা মেধা ও যোগ্যতা দিয়ে বাংলাদেশকে বিশ্বমানচিত্রে সম্মানজনক অবস্থানে নিয়ে যাবে”।

অনুষ্ঠান শেষে শেখ রাসেলের বিদেহী আত্নার মাগফেরাত কামনা করে দোয়া করা হয় এবং এতিম শিশুসহ অংশগ্রহনকারীদের মধ্যে খাবার বিতরণ করা হয়।