Home ব্রেকিং করোনা রোগীদের আমেরিকা যে ওষুধ দেয় আমরাও সে ওষুধ দেই: স্বাস্থ্যমন্ত্রী

করোনা রোগীদের আমেরিকা যে ওষুধ দেয় আমরাও সে ওষুধ দেই: স্বাস্থ্যমন্ত্রী


বিশ্ববিদ্যালয় পরিক্রমা ডেস্ক :  স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এমপি বলেছেন, যে দেশে করোনাভাইরাসের সংক্রমণ বেশি হয়েছে। সে দেশে অর্থনৈতিক বিপর্যয়ে নেমে এসেছে। করোনার কারণে মানুষের বেকার সমস্যা, দারিদ্র্যতা ও সামাজিক অস্থিরতা বৃদ্ধি পেয়েছে। আমরা ওই অবস্থায় যেতে চাই না। কারণ অন্য দেশের তুলনায় আমরা অনেক ভালো আছি। আমরা ভারতের মতো অর্থনৈতিকভাবে মাইনাসে যেতে চাই না।

আজ শনিবার দুপুরে মানিকগঞ্জে কর্নেল মালেক মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবের কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কর্নেল মালেক মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো.আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, পুলিশ সুপার রিফাত রহমান শামীম, স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক ফৌজিয়া খান, জজকোর্টের পিপি বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুস সালাম, ৫০০ শয্যাবিশিষ্ট জেলা হাসপাতাল ও মেডিকেল কলেজ স্থাপন প্রকল্পের পরিচালক ডা. খান মোহাম্মদ আরিফ, মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. শিশির রঞ্জন দাশ ও প্রভাষক এজেডএম আহসান উল্লাহ।

মন্ত্রী আরও বলেন, করোনাভাইরাসের সংক্রমণ রোধে মাস্ক পড়াটা খুব জরুরি। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী আমরা যদি মাস্ক পড়ি, সামাজিক দূরত্ব মেনে কাজ করি। তাহলে আমাদের দেশে করোনাভাইরাসের সংক্রমণ হার নিয়ন্ত্রণে রাখতে পারব।

মন্ত্রী বলেন, আমেরিকায় করোনাভাইরাসের জন্য যে ওষুধ ব্যবহার করা হয়। আমাদের দেশে ঠিক একই ওষুধ ব্যবহার করা হচ্ছে। করোনার প্রথম দিকে দেশে মাত্র একটি আরটি পিসিআর ল্যাব ছিল আর এখন দেশে ১১৫টি আরটি পিসিআর ল্যাব রয়েছে। যার মাধ্যমে মানুষ করোনাভাইরাসের পরীক্ষা করাতে পারছে। করোনাভাইরাসের জন্য আমরা অক্সফোর্ড ভ্যাকসিন গ্রহণ করেছি। বিশ্বের সবচেয়ে ভালো ভ্যাকসিন ম্যানুফ্যাকচারাল ইন্ডিয়ার সঙ্গে চুক্তি করা হয়েছে। যখনই তারা তৈরি করবে এবং বাজারজাত করার অনুমতি পাবে তখনই আমরা ভ্যাকসিন পেয়ে যাব।