Home লিড নিউজ ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের পুর্ণাঙ্গ কমিটি

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের পুর্ণাঙ্গ কমিটি

SHARE

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণ করা হয়েছে। বৃহস্পতিবার ৭৩ সদস্যের এই কমিটি ঘোষণা করা হয়।

এর আগে দক্ষিণের সভাপতি আবু আহমেদ মান্নাফী ও সাধারণ সম্পাদক হুমায়ুন কবির একটি খসড়া কমিটি আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে জমা দেন।

তিনি যাচাই-বাছাই শেষ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের হাতে কমিটি জমা দিলে বৃহস্পতিবার তা সংবাদ বিজ্ঞপ্তি আকারে প্রকাশ করা হয়।

মূল কমিটির ১১ সদস্যের সহসভাপতির মধ্যে রয়েছেন নুরুল আমিন রুহুল, দিলীপ কুমার রায়, শহীদ সেরনিয়াবাত, মো. শহিদ, খোন্দকার এনায়েতউল্যাহ, মিজবাউর রহমান ভুইয়া রতন, আব্দুস সাত্তার মাসুদ, সাজেদা বেগম, আওলাদ হোসেন, শরফুদ্দিন আহমেদ সেন্টু ও হেদায়েতুল ইসলাম স্বপন।

তিন যুগ্ম-সাধারণ সম্পাদকের মধ্যে রয়েছেন, মোরশেদ হোসেন কামাল, মিরাজ হোসেন, মহিউদ্দিন আহমেদ মহি।

এ ছাড়া অন্যান্য সম্পাদকীয় পদে যাদের দায়িত্ব দেওয়া হয়েছে তারা হলেন, আইনবিষয়ক সম্পাদক জগলুল কবির, কৃষি ও সমবায় সম্পাদক আবদুর রহমান, তথ্য ও গবেষণা সম্পাদক আনিস আহম্মেদ, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক শেখ মো. আজহার, দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ, ধর্ম সম্পাদক ইসমাইল হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক চৌধুরী সাইফুন্নবী সাগর, বন ও পরিবেশবিষয়ক সম্পাদক নাঈম নোমান, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক এফ এম শরিফুল ইসলাম, মহিলাবিষয়ক সম্পাদক তাহমিনা সুলতানা, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মোজাম্মেল হোসেন হেলাল, যুব ও ক্রীড়া সম্পাদক সাইদুল ইসলাম খান পল, শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক এস কে বাদল, শিল্প ও বাণিজ্য সম্পাদক মো. নাসির, শ্রম সম্পাদক আবুল কালাম আজাদ, সাংস্কৃতিক সম্পাদক আবদুল মতিন ভুইয়া, স্বাস্থ্য ও জনসংখ্যা সম্পাদক ডা. নজরুল ইসলাম ও কোষাধক্ষ্য হুমায়ুন কবির।

তিন সাংগঠনিক সম্পাদকদের মধ্যে রয়েছেন গোলাম আশরাফ তালুকদার, আখতার হোসেন ও গোলাম সারোয়ার কবির। এ ছাড়া সহ-দপ্তর সম্পাদক আরিফুর রহমান রাসেল।

সদস্যদের মধ্যে রয়েছেন, শেখ ফজলে নূর তাপস, শাহ আলম মুরাদ, আবুল বাশার, সালাউদ্দিন বাদল, এস এম শহিদুল ইসলাম মিলন, আশরাফুল ইসলাম মারুফ, গোলাম রাব্বানী বাবলু, সাইফুল ইসলাম, মজিবুর রহমান, জসিম উদ্দিন খান আজম, গিয়াস উদ্দিন সরকার পলাশ, মামুন রশিদ শুভ্র, ওমর বিন আবদাল আজিজ তামিম, মারুফ আহমেদ মনসুর, আসাদুজ্জামান আসাদ, শফিকুল ইসলাম খান দিলু, ফরিদ উদ্দিন আহমেদ রতন, আনিসুর রহমান আনিস, ইলিয়াস আহমেদ বাবুল, জসিম উদ্দিন, শাহজাহান ভুইয়া মাখন, রোকসানা ইসলাম চামেলী, মোহাইমান বয়ান, সাহাবুদ্দিন শাহা, রাশেদুল মাহমুদ রাসেল, রাকিব হাসান সোহেল, অপু বড়ুয়া, সালমা আক্তার কেকা, তানজির মান্নান, এস এম আুলিমুজ্জামান আলম, আইউব খান, আমিনুল ইসলাম শামীম, সাজেদুল হোসেন চৌধুরী দিপু, লঅভলী চৌধুরী, ফাতেমা আক্তার ডলি ও সিরাজুম মনির টিপু।

দক্ষিণের এই কমিটিতে ২৭ জন উপদেষ্টা পরিষদের সদস্যও রয়েছেন।