Home খেলাধূলা ক্যান্সারে মারা গেলেন সাবেক ফুটবলার বাদল রায়

ক্যান্সারে মারা গেলেন সাবেক ফুটবলার বাদল রায়

SHARE

বিশ্ববিদ্যালয় পরিক্রমা ডেস্ক :  ক্যান্সারের কাছে হার মানলেন জাতীয় ক্রীড়া পুরস্কারপ্রাপ্ত বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক তারকা ফুটবলার বাদল রায়।

রোববার (২২ নভেম্বর) সন্ধ্যা সাড়ে পাঁচটার দিকে মারা গেছেন তিনি। রাজধানীর ধানমন্ডির বাংলাদেশ মেডিকেলে চিকিৎসারত অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। গত ১৫ নভেম্বর তার শরীরে লিভার ক্যান্সার ধরা পড়ে।

আশির দশকে নামকরা তারকা ছিলেন বাদল রায়। তার বর্ণাঢ্য ফুটবল ক্যারিয়ারে মোহামেডানের জার্সিতে খেলেছেন ১২ বছর। লাল-সবুজ জার্সি গায়ে জাতীয় দলের প্রতিনিধিত্ব করেছেন পাঁচ বছর। ক্রীড়াঙ্গনে তিনি মোহামেডানের বাদল রায় হিসেবেই বেশি পরিচিত।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের যুগ্ম সম্পাদক, সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) উপমহাসচিব, সহসভাপতি এবং জাতীয় ক্রীড়া পরিষদের ট্রেজারার হিসেবেও দায়িত্ব পালন করেছেন বাদল রায়।

সবশেষ ফুটবল ফেডারেশনের নির্বাচনে ফুটবলকে দুর্নীতিমুক্ত করতে কাজী সালাউদ্দিনের বিরুদ্ধে সভাপতি পদে দাঁড়িয়েছিলেন বাদল রায়। কিন্তু অদৃশ্য কারণে মনোনয়নপত্র প্রত্যাহার করে সরে দাঁড়ানোর ঘোষণা দেন সাবেক এই তারকা ফুটবলার। নির্বাচনী ভেন্যুতে উপস্থিত না থেকেও ৪০ ভোট পেয়েছেন তিনি। হয়তো স্বাভাবিক অবস্থায় নির্বাচন হলে বাদল রায়ই হতেন বাফুফের সভাপতি।