Home আন্তর্জাতিক করোনা আক্রান্ত ডোনাল্ড ট্রাম্প জুনিয়র

করোনা আক্রান্ত ডোনাল্ড ট্রাম্প জুনিয়র


বিশ্ববিদ্যালয় পরিক্রমা ডেস্ক : এবার করোনা আক্রান্ত মার্কিন যুক্তরাষ্ট্রের বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বড় ছেলে ডোনাল্ড ট্রাম্প জুনিয়র। এখনও পর্যন্ত উপসর্গহীন হওয়ায় আপাতত হোম আইসোলেশনে রয়েছেন তিনি।

জুনিয়র ট্রাম্পের মুখপাত্র জানিয়েছেন, চলতি সপ্তাহের শুরুতেই করোনা সংক্রমণ ধরা পড়ে জুনিয়র ট্রাম্পের শরীরে। তারপর থেকেই বাড়িতে আইসোলেশনে রয়েছেন তিনি। কঠোরভাবে কোভিড-১৯ নির্দেশিকা মনে চলছেন জুনিয়র ট্রাম্প। চিকিত্‍‌সকদের পরামর্শও নিচ্ছেন তিনি।

উল্লেখ্য, মার্কিন প্রেসিডেন্সিয়াল নির্বাচনে বাবার জন্য ভোট চেয়ে তিনি প্রচারে বের হয়েছিলেন। সেখানে করোনাবিধি না মানার অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে। প্রচারে বের হয়ে করোনায় আক্রান্ত হয়েছিলেন খোদ ডোনাল্ড ট্রাম্পও। কোভিড-১৯ ধরা পড়েছিল ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পেরও। তাদের এক ছেলে ব্যারনেরও সেসময় কোভিড টেস্ট রিপোর্ট পজিটিভ আসে।

এদিকে, যুক্তরাষ্ট্রে ক্রমেই ভয়াবহ রূপ নিচ্ছে করোনা সংক্রমণ। কিছুতেই থামছে না এই মারণ ভাইরাসের মৃত্যুমিছিল। এখন পর্যন্ত সে দেশে এই ভাইরাসের ছোবলে মৃত্যু হয়েছে আড়াই লাখেরও বেশি মানুষের। গত ২৪ ঘণ্টায় ভাইরাস সংক্রমণে মারা গেছেন ১ হাজার ৯৫১ জন। মোট সংক্রামিত বেড়ে হয়েছে ১ কোটি ২২ লাখ ৭৪ হাজার ৭২৬ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রামিত ২ লাখের উপর। তবে, মোট আক্রান্তের মধ্যে ৭৩ লাখ ১৬ হাজার ৩২৩ জন এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন। অ্যাক্টিভ আক্রান্তের সংখ্যা ৪৬ লাখ ৯৮ হাজার ১২০।