Home জাতীয় ঢাকা শিক্ষা বোর্ডের নতুন চেয়ারম্যান অধ্যাপক নেহাল আহমেদ

ঢাকা শিক্ষা বোর্ডের নতুন চেয়ারম্যান অধ্যাপক নেহাল আহমেদ

SHARE

বিশ্ববিদ্যালয় পরিক্রমা ডেস্ক :  ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন ঢাকা কলেজের অধ্যক্ষ প্রফেসর নেহাল আহমেদ। তিনি অধ্যাপক মু. জিয়াউল হকের স্থলাভিষক্ত হবেন।

গত ২৩ নভেম্বর শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের (সরকারি কলেজ-২) উপসচিব ড. শ্রীকান্ত কুমার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ বদলির আদেশ দেয়া হয়।

বদলির আদেশের পর তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় অধ্যাপক নেহালে বলেন, বর্তমান করোনাভাইরাস পরিস্থিতিতে শিক্ষা কার্যক্রম চালিয়ে যাওয়া ও দ্রুততম সময়ে এইচএসসির ফলাফল প্রকাশ একটা বড় চ্যালেঞ্জ। এই চ্যালেঞ্জ গ্রহণ করেই দায়িত্ব নেব যাতে দ্রুততম সময়ে ফলাফল প্রকাশ করা হয়। আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণের পর সার্বিক বিষয়ে বিস্তারিত মন্তব্য করবেন বলেও জানান তিনি।

প্রফেসর নেহাল আহমেদ ঢাকা কলেজের ইংরেজি বিভাগের অধ্যাপক। এর আগে তিনি ঢাকা কলেজের উপাধ্যক্ষ হিসেবে নিয়োজিত ছিলেন।তিনি ২০১৯ সালের ৫ মে ঢাকা কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব গ্রহণ করেন।এছাড়া তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট ও সিন্ডিকেট সদস্যের পাশাপাশি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য।

এদিকে ২০১৮ সালের ১৯শে মার্চ বরিশাল শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মু. জিয়াউল হককে ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেয়া হয়েছিল।