Home আন্তর্জাতিক পেনসিলভানিয়ায়ও ট্রাম্পের মামলা খারিজ

পেনসিলভানিয়ায়ও ট্রাম্পের মামলা খারিজ

SHARE

বিশ্ববিদ্যালয় পরিক্রমা ডেস্ক :  মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ভোট কারচুপির অভিযোগে ট্রাম্পের পক্ষ থেকে করা আরো একটি মামলা খারিজ করে দিয়েছে ফেডারেল আদালত। ফলাফল স্থগিত রেখে বাইডেনের জয় আটকে রাখার একটি আবেদন পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের আদালতে খারিজ হয়েছে। তিন জন বিচারকের সবাই অনিয়মের কোন আলামতের প্রমাণ নেই বলে জানান। বিবিসি।

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আইনজীবী রুডি জুলিয়ানি পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের ভোটের ফলাফল বাতিল চেয়ে আদালতে মামলা করেছিলেন। পেনসিলভানিয়া ফেডারেল আদালত ভোটের ফলাফল প্রত্যয়ন করার ওপর আস্থায়ী নিষেধাজ্ঞা জারি করে ২৭ নভেম্বর মামলার শুনানি ঠিক করেছিলেন।

২৭ নভেম্বর আদালতের রায়ে বিচারক স্টিফেনোস বিবাস বলেছেন, এ মামলায় সুনির্দিষ্ট কোনো অভিযোগ এবং প্রমাণ নেই। মামলা খারিজ হয়ে যাওয়ার পর প্রেসিডেন্ট ট্রাম্পের আইনজীবীরা জানিয়েছেন, তারা এ নিয়ে আপিল আদালতে যাবেন। সুপ্রিম কোর্ট অভিমুখে ট্রাম্প আইনজীবীদের নিষ্ফল যাত্রা অব্যাহত রয়েছে।

এখন এ মামলার খারিজ হওয়ার অভিযোগের বিষয়ে আপিল করতে ট্রাম্পের আইনজীবীরা সুপ্রিম কোর্টে যাবেন। রাজ্যের এমন আপিল আবেদন বিচারপতি সামুয়েল এলটোর কাছে যাবে। বিচারপতি এলিটো তখন তার অন্য আট বিচারপতি নিয়ে শুনানি গ্রহণ করবেন।

প্রেসিডেন্ট ট্রাম্প আশা করছেন, সুপ্রিম কোর্টের নয় বিচারপতির মধ্যে তার ঘরানার সংখ্যাগরিষ্ঠতা এখন রয়েছে। রাজনৈতিক মতাদর্শে অসম বিভক্ত সুপ্রিম কোর্ট থেকে প্রেসিডেন্ট ট্রাম্প পেনসিলভানিয়া অঙ্গরাজ্য বা অন্য কোনো অঙ্গরাজ্যের ভোটের ফলাফল পাল্টে ফেলার কোনো আদেশ নিয়ে আসতে পারবেন—এমন মনে করেন না কোনো আইন বিশ্লেষকও।

উল্লেখ্য, ক্ষমতা ছাড়তে একের পর এক নানা অভিযোগ দাড় করাচ্ছেন ট্রাম্প ।এখন আবার বলছেন, জালিয়াতি বা কারচুপি ছাড়াই জো বাইডেন আট কোটি ভোট পাওয়ার প্রমাণ করেই হোয়াইট হাউসে ঢুকতে পারবেন।