Home ব্রেকিং ‘বঙ্গবন্ধু, এরশাদ ও শেখ হাসিনাই বাংলাদেশে ইসলামের ধারক’

‘বঙ্গবন্ধু, এরশাদ ও শেখ হাসিনাই বাংলাদেশে ইসলামের ধারক’

SHARE

জাতীয় পার্টির কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা এমপি বলেছেন, ‘কেউ যেন ভুলে না যায়, বাংলাদেশে ইসলামের ধারক-বাহক হচ্ছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, হুসেইন মুহম্মদ এরশাদ ও রাষ্ট্রনায়ক শেখ হাসিনা।’ শনিবার (৫ ডিসেম্বর) দুপুরে নিজ নির্বাচনি এলাকা ধোলাইপাড়ে বঙ্গবন্ধুর নির্মিতব্য ভাস্কর্যের সামনে মানবশৃঙ্খল কর্মসূচিতে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দ্রুত বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপন ও ভাস্কর্য শিল্প বিরোধী সাম্প্রদায়িক গোষ্ঠীর বিরুদ্ধে গণজাগরণ গড়ে তোলার লক্ষ্যে এই কর্মসূচির আয়োজন করা হয়।
বাবলা বলেন, ‘ইসলামিক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ছিলেন বঙ্গবন্ধু। ওআইসিতে বাংলাদেশকে অন্তর্ভুক্ত করেছিলেন বঙ্গবন্ধু। রাষ্ট্রধর্ম ইসলাম করেছিলেন পল্লীবন্ধু এরশাদ। শুক্রবারে সরকারি ছুটি ঘোষণাও তিনি করেছিলেন। ঢাকাকে যে মসজিদের নগরী বলা হয়, তার রূপকারও আমার প্রয়াত নেতা এরশাদ। আর আজকের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা যে ইসলাম ও মুসলমানের জন্য নিবেদিত প্রাণ তা সর্বজনস্বীকৃত।’
তিনি আরও বলেন, ‘ইরান, ইন্দোনেশিয়া, তুরস্ক, ইরাক, মালয়েশিয়া, পাকিস্তানসহ পৃথিবীর প্রায় সব মুসলিম প্রধান দেশে স্ব স্ব দেশীয় ঐতিহ্য ও জাতির পিতার প্রতিকৃতি আকারে শত শত ভাস্কর্য স্থাপিত হয়েছে। স্বাধীনতার পর থেকে বাংলাদেশও তার ব্যাতিক্রম নয়।
ঢাকা-৪ আসনের এমপি বাবলার উদ্যোগে আয়োজিত এই মানবশৃঙ্খল কর্মসূচিতে ঢাকা-৫ আসনের সংসদ সদস্য কাজী মনিরুল ইসলাম মনু, ৪৮ নম্বর ওর্য়াড কাউন্সিলর আবুল কালাম, সংরক্ষিত কাউন্সিলর নাজমা খোকন, জাপা কেন্দ্রীয় নেতা সুজন দে, শেখ মাসুক রহমানসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও ধর্মীয় সংগঠনের নেতারা বক্তব্য রাখেন। মানববন্ধনে কয়েক হাজার নেতাকর্মী অংশ নেন।