Home রাজনীতি স্বাধীনতা বিরোধী উগ্র সামপ্রদায়িক ও ধর্ম ব্যবসায়ী কর্তৃক বঙ্গবন্ধু’র ভাস্কর্য ও সংবিধান...

স্বাধীনতা বিরোধী উগ্র সামপ্রদায়িক ও ধর্ম ব্যবসায়ী কর্তৃক বঙ্গবন্ধু’র ভাস্কর্য ও সংবিধান থেকে ধর্মনিরপেক্ষতা উচ্ছেদের হুমকির প্রতিবাদে মহাসমাবেশ।

3
0
SHARE

লিপি ইসলাম : স্বাধীনতা বিরোধী উগ্র সামপ্রদায়িক ও ধর্ম ব্যবসায়ী কর্তৃক বঙ্গবন্ধু’র ভাস্কর্য ও সংবিধান থেকে ধর্মনিরপেক্ষতা উচ্ছেদের হুমকির প্রতিবাদে মহাসমাবেশ।

শনিবার (৫ ডিসেম্বর) বিকাল ৩টায় রাজধানীর ধোলাইর পাড় উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে স্বাধীনতা বিরোধী সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে মহাসমাবেশে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নির্মল রঞ্জন গুহ বলেন স্বাধীনতা, বঙ্গবন্ধু, বাংলাদেশ এক ও অভিন্ন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সকল ধর্ম বর্ণ নির্বিশেষে সকল মানুষের জন্য বাংলাদেশ স্বাধীন করেছেন।

ধর্মনিরপেক্ষতা সংবিধানের অন্যতম মূলমন্ত্র। স্বাধীনতার পরাজিত শত্রু,৭৫’র ও ২১ শে আগষ্টের খুনীচক্র একইসূত্রে গাঁথা। তারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ও সংবিধান থেকে ধর্মনিরপেক্ষতা উচ্ছেদের হুমকি দিয়ে যে সীমাহীন ধৃষ্টতা ও আস্ফালন দেখাচ্ছে এটা কোনভাবে মেনে নেওয়া যায় না। সাম্প্রদায়িক অপশক্তির এজেন্ট কথিত মাওলানা মামুনুল হক ও বাবুনগরী গং দের গ্রেপ্তার পূর্বক দৃষ্টান্ত মূলক শাস্তির আওতায় আনার দাবী জানান তিনি।

সংগঠনের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু বলেন বাংলাদেশ কিভাবে চলবে সেটা ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে ৩০ লক্ষ শহীদ ২ লক্ষ মা বোনের ইজ্জত ও এক সাগর রক্তের বিনিময়ে স্বাধীনতা অর্জনের মধ্য দিয়ে নির্ধারিত হয়। কিন্তু স্বাধীনতার পরাজিত শত্রুরা পূর্ব পরিকল্পিত ষড়যন্ত্রের অংশ হিসাবে বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নিয়ে কটুক্তি ও সংবিধানের অন্যতম মূলমন্ত্র ধর্মনিরপেক্ষতা নিয়ে ভ্রান্ত ফতোয়া দিয়ে জনমনে বিভ্রান্তি সৃষ্টি করছে!

তাদের কে যেখানে পাওয়া যাবে সেখানে প্রতিরোধ করা হবে বলে হুশিয়ারি উচ্চারণ করেন তিনি। তিনি অবিলম্বে মামুনুল হক ও বাবুনগরী গং দের গ্রেপ্তার করে বিচারের আওতায় আনার দাবী জানান।

এসময় আরো বক্তব্য রাখেন যুবলীগ সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল, স্থানীয় সাংসদ মনিরুল ইসলাম মনু, বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক,সানজিদা খানম, স্বেচ্ছাসেবক লীগ সহ সভাপতি মজিবুর রহমান স্বপন, মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগ সভাপতি কামরুল হাসান রিপন সহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

উপস্থিত ছিলেন যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় মহানগরের,বা;লাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের ঢাকা মহানগর দক্ষিনের সাধারন সম্পাদক  মো আবুল কালাম আজাদ  সহ সকল অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। নেতাকর্মী সহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ।

image_pdfimage_print