Home ক্যাম্পাস খবর দুর্নীতির বিরুদ্ধে জিহাদ ঘোষণা করুন: রাব্বানী

দুর্নীতির বিরুদ্ধে জিহাদ ঘোষণা করুন: রাব্বানী

SHARE

গোলাম রাব্বানী:

শ্রদ্ধেয় আলেম, ওলামা, মাওলানাগণ..

পবিত্র কোরান-হাদিসে মূর্তি কিংবা ভাষ্কর্য ইস্যুতে যা কিছুই উল্লেখ্য রয়েছে, তার চেয়ে বহুগুণ বেশি রয়েছে অনিয়ম, ঘুষ, চুরি ও দুর্নীতি নিয়ে!

মূর্তি, ভাষ্কর্য স্থাপনে দেশ ও মানুষের বিশেষ কোন ক্ষতি না হলেও লাগামহীন দুর্নীতি ঘুষ, অনিয়মে জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাই প্রচন্ড ক্ষতিগ্রস্ত।

নিরাপত্তা, সুরক্ষা, স্বাস্থ্য, খাদ্য ও অন্যান্য সেবাখাতে নিয়োজিত বৃহৎ সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে আজ টপ টু বটম দুর্নীতিবাজদের দৌরাত্ম্য, এ নিয়ে সাধারণ মানুষের কষ্ট-দুর্দশা-হতাশা-ক্ষোভের অন্ত নেই!

ইসলাম সম্পর্কে পর্যাপ্ত জ্ঞান না থাকলেও এটা দায়িত্ব নিয়ে বলতে পারি, ভাষ্কর্য-মূর্তি নিয়ে আপনাদের জ্বালাময়ী বক্তব্যে আল্লাহ ও তাঁর রাসুল (সঃ) যতটা না সন্তুষ্ট হবেন, তার চেয়ে লাখো-কোটি গুণ অধিক সন্তুষ্ট হবেন, যদি আপনারা সম্মিলিতভাবে দেশের স্বার্থে যেকোনো পর্যায়ে সকল ধরনের দুর্নীতির বিরুদ্ধে কোরআন-হাদিসের আলোকে বক্তব্য দেন, উচ্চকণ্ঠ আওয়াজ তোলেন, রাজপথে আন্দোলনে নামেন।

জাতির পতাকা খামচে ধরতে চাওয়া সেই চিহ্নিত পুরনো শকুনের রাজনৈতিক দুরভিসন্ধিমূলক উষ্কানিতে পা না দিয়ে, দেশ ও মানুষের কল্যাণে দুর্নীতির বিরুদ্ধে জিহাদ ঘোষণা করুন, কথা দিচ্ছি তরুণ সমাজের একজন প্রতিনিধি হিসেবে রাজপথে আপনাদের পিছনে দাঁড়িয়ে সত্য ও ন্যায়ের পাশে থাকবো, যেকোনো পরিস্থিতিতে।

লেখক: সাবেক সাধারণ সম্পাদক,বাংলাদেশ ছাত্রলীগ ও জি এস ডাকসু।