Home ব্রেকিং ডিএসইর পরিচালক হচ্ছেন সিদ্দিকুর রহমান

ডিএসইর পরিচালক হচ্ছেন সিদ্দিকুর রহমান

SHARE

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) শেয়ারহোল্ডার পরিচালক পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন দ্য ফেডারেশন অফ বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) ভাইস প্রেসিডেন্ট এবং স্টার্লিং স্টক অ্যান্ড সিকিউরিটিজের চেয়ারম্যান মো. সিদ্দিকুর রহমান।

বুধবার (৯ ডিসেম্বর) ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য মতে, শেয়ারহোল্ডার পরিচালক পদে আগামী ২৪ ডিসেম্বর নির্বাচনের জন্য আগ্রহী প্রার্থীদের ৩ থেকে ৯ ডিসেম্বর পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেওয়ার তারিখ নির্ধারণ করে ডিএসইর নির্বাচন কমিশন। ওই সময়ের মধ্যে মো. সিদ্দিকুর রহমান ছাড়া আর কোনো প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করে জমা দেননি। এতে তিনি পরিচালক পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন। এর ফলে আগামী ২৪ ডিসেম্বর ডিএসইর শেয়ারহোল্ডার পরিচালক পদে ভোট গ্রহণের প্রয়োজন হচ্ছে না।

এছাড়া পরিচালক পদে মো. সিদ্দিকুর রহমানের বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার বিষয়টি ডিএসইর ৫৯তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে।

এর আগে আইনগত জটিলতার কারণে ডিএসইর পরিচালক মিনহাজ মান্নান ইমনের পদ শূন্য হওয়ায় গত ৮ অক্টোবর মো. সিদ্দিকুর রহমানকে ওই পদে মনোনয়ন দেওয়া হয়।

প্রসঙ্গত, ডিএসইর শেয়ারহোল্ডার পরিচালক পদে নির্বাচনের জন্য প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি মো. আব্দুস সামাদ।