Home আইন/আদালত মতলবের মেঘনা নদীতে আবারো নৌ ডাকাতি, অর্ধশতাধিক যাত্রীর সর্বস্ব লুট

মতলবের মেঘনা নদীতে আবারো নৌ ডাকাতি, অর্ধশতাধিক যাত্রীর সর্বস্ব লুট

SHARE

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মেঘনা নদীর ষাটনল এলাকায় আবারো লঞ্চে ডাকাতি ঘটনা ঘটছে। লঞ্চে
প্রায় ৬০/৭০ জন যাত্রীর সাথে থাকা সর্বস্ব লুটে নেয় ডাকাত দল। ঠিক এখই স্থানে গত ২০ নভেম্বর নারায়নগঞ্জ থেকে ছেড়ে আসা এমভি মকবুল-২ লঞ্চে ডাকাতি হয়েছিল এবং নৌ-পুলিশ ওই ডাকাতির এখনো কোন কুল কিনারা করতে পারেনি। এরই মধ্যে একই স্থানে আরেকটি নৌ ডাকাতির কারনে মতলববাসী আতংকিত হয়ে পরেছে।

জানায় যায় ,বুধবার নারায়নগঞ্জ থেকে সন্ধায় ৫.১৫ মিনিট সময় মতলবের উদ্দেশ্যে ছেড়ে আসা এমএল হৃদয় লঞ্চ । মতলবের ষাটনল কাছাকাছি লঞ্চটি আসলে অনুমানিক ৭ টার সময় স্প্রীডবোটে করে ডাকাতদল লঞ্চে উঠে। অস্রের মুখে চালককে জিম্মি করে হৃদয় লঞ্চের যাত্রীর সর্বস্ব লুটেনেয়। এ সময় ডাকাতরা আতংক সৃষ্টি করতে কয়েকজন যাত্রীকে মারধর করে।

লঞ্চে থাকা নয়ন মিয়া নামে যাত্রী জানায় লঞ্চটি নির্দষ্ট সময়ের ১০ থেকে ১৫ মিনিট পরে গজারিয়া ঘাটে ভীড়ে। গজারিয়া ঘাট থেকে কয়েকজন লোক লঞ্চে উঠে।

গজারিয়া ঘাট থেকে ছেড়ে আসা লঞ্চটি গজারিয়া ও মতলবের ষাটনল সীমানায় আসার পর ডাকাতেরা লঞ্চে ফাঁকা গুলি ছুড়ে। এতে যাত্রীদের মাঝে আতংক সৃষ্টিকরে মোবাইল, নগদ টাকা, মহিলাদের স্বর্নালংকার, যাত্রীদের সাথে থাকা মালামালসহ সর্বস্ব লুটে নেয়।

যাত্রী সেলিম মিয়াজী জানায়, ডাকাতরা যাত্রীদের সর্বস্ব নিয়ে ষাটনলের কাছাকাছি এসে লঞ্চ থেকে নেমে স্প্রিডবোটে করে চলে যায়।