Home ক্যাম্পাস খবর সিভাসু’তে ‘উন্নত জাতের দুধাল গাভীর সুষম খাদ্য প্রস্তুতকরণ’ শীর্ষক দিনব্যাপী প্রশিক্ষণ...

সিভাসু’তে ‘উন্নত জাতের দুধাল গাভীর সুষম খাদ্য প্রস্তুতকরণ’ শীর্ষক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মসূূচি


চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) আজ শনিবার (২৬.১২.২০২০) খামারিদের জন্য ‘উন্নত জাতের দুধাল গাভীর সুষম খাদ্য প্রস্তুতকরণ’ শীর্ষক দিনব্যাপী এক প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। সিভাসু’র উদ্যোগে চট্টগ্রাম অঞ্চলের খামারিদের জন্য এ প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন করা হয়।

সিভাসু অডিটোরিয়ামে সকাল ১০টায় অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিভাসু’র পরিচালক (গবেষণা ও সম্প্রসারণ) প্রফেসর ড. মোহাম্মদ আলমগীর হোসেন, চট্টগ্রাম জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: মোহাম্মদ রেয়াজুল হক এবং নাহার এগ্রো গ্রুপ-এর ব্যবস্থাপনা পরিচালক মো: রকিবুর রহমান। এতে শুভেচ্ছা বক্তব্য রাখেন সিভাসু’র পরিচালক (বহিরাঙ্গন কার্যক্রম) প্রফেসর ড. এ কে এম সাইফুদ্দীন। স্বাগত বক্তব্য রাখেন প্রক্টর এবং ডেয়রী ও পোল্ট্রি সায়েন্স বিভাগের প্রফেসর গৌতম কুমার দেবনাথ। খামারিদের পক্ষ থেকে বক্তব্য রাখেন চিটাগাং ডেইরি ফার্ম এসোসিয়েশন-এর সাধারণ সম্পাদক নাঈম উদ্দিন।

দিনব্যাপী প্রশিক্ষণ কর্মসূচিতে রিসোর্স পার্সন হিসেবে ছিলেন সিভাসু’র ডেয়রী ও পোল্ট্রি সায়েন্স বিভাগের প্রফেসর গৌতম কুমার দেবনাথ এবং এনিম্যাল সাইন্স এন্ড নিউট্রিশন বিভাগের প্রফেসর ড. মো: ইমরান হোসেন। উক্ত প্রশিক্ষণ কর্মসূচিতে চট্টগ্রাম অঞ্চলের ৩৫ জন খামারি অংশগ্রহণ করেন।