Home জাতীয় দেশে ইসলাম প্রচার ও প্রসারে জাতির পিতার অবদান অনেক: নিখিল

দেশে ইসলাম প্রচার ও প্রসারে জাতির পিতার অবদান অনেক: নিখিল

SHARE

স্টাফ করেসপন্ডেন্ট: দেশে ইসলামের প্রচার ও প্রসারে জাতীর পিতা বঙ্গবন্ধুর অবদান বলে শেষ করা যাবে না বলে মন্তব্য করেছেন যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল।

বৃহস্পতিবার (৭ জানুয়ারি) দিনাজপুর সদর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী রাশেদ পারভেজের নির্বাচনী পথসভায় বক্তব্যে এ কথা বলেন তিনি।

নিখিল বলেন, জাতির পিতা যদি আল্লাহর ওলিই না হবেন তবে দেশে ইসলাম প্রচারে এতো কাজ করতেন না।

যুবলীগের সাধারণ সম্পাদক বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশে ইসলাম প্রচার ও প্রসারের জন্যই মাদ্রাসা বোর্ড গঠন করেছেন। তিনি ওআইসির সদস্য পদ সংগ্রহ করেছেন। ইসলামী ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছেন।

নিখিল বলেন, পবিত্র হজের পর মুসলিম উম্মাহর সবচেয়ে বড় ধর্মীয় জমায়েত বিশ্ব ইজতেমা, সেটার জন্য জায়গা নির্ধারণ ও তা দেশে চালু করার কাজ করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

এর মাধ্যমে বিশ্বের অনেক দেশ থেকে ধর্মপ্রাণ মুসলমানরা এসে ইজতেমায় অংশ নেয়, ইবাদত করেন, আল্লাহর দরবারে দু হাত তুলে ক্ষমা চান। আর এর শুরুটা জাতির পিতার হাতেই বলে বক্তব্যে জানান নিখিল।

নির্বাচনি পথসভায় যুবলীগের সাধারণ সম্পাদক আসন্ন ১৬ জানুয়ারি পৌরসভা নির্বাচনে দিনাজপুর পৌরবাসীকে নৌকায় ভোট দেয়ার আহ্বান জানান। মেয়র প্রার্থী রাশেদ পারভেজের হয়ে কাজ করতে যুবলীগের নেতাকর্মীদের নির্দেশ দেন।

প্রধান অতিথির বক্তব্যে নিখিল আওয়ামী লীগ সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে দিনাজপুর পৌরসবাসীকের নৌকা মার্কায় ভোট দিয়ে রাশেদ পারভেজকে মেয়র নির্বাচিত করার আহ্বান জানান।

পথসভায় যুবলীগ, স্থানীয় আওয়ামী লীগ ও ছাত্রলীগের অসংখ্য নেতাকর্মী উপস্থিত ছিলেন। সভা শেষে নিখিল পৌর এলাকায় রাশেদ পারভেজের পক্ষে লিফলেট বিতরণ করে জনসাধারণের কাছে নৌকা প্রতীকে ভোট চান।