Home ব্রেকিং ২০২১ সালের  বাকচর আদর্শ উচ্চ  বিদ্যালয়ের  বিনামূল্যে বই বিতরন। বই মানুষের সুপ্ত...

২০২১ সালের  বাকচর আদর্শ উচ্চ  বিদ্যালয়ের  বিনামূল্যে বই বিতরন। বই মানুষের সুপ্ত প্রতিভার বিকাশ ঘটায় : আকাশ কুমার ভৌমিক।

SHARE

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের অন্তর্ভুক্ত ৫৯ নং ওয়ার্ড   আজ ১০জানুয়ারি  ২০২১ সকালে বাকচর আদর্শ উচ্চ  বিদ্যালয়ের উদ্যেগে আয়োজিত বিনামূল্যে নতুন বই বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৫৯নং ওয়ার্ড   ও উক্ত বিদ্যালয়ের  কাউন্সিলর আকাশ কুমার ভৌমিক।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন প্রতিবছর ১ জানুয়ারি দেশজুড়ে উৎসবের মাধ্যমে শিক্ষার্থীদের হাতে বই তুলে দেওয়া হলেও এ বছর করোনা সংক্রমণ রোধে বই উৎসব পালন করা সম্ভব হচ্ছেনা । তবে যথাসময়ে শিক্ষার্থীদের হাতে বিনা মূল্যের পাঠ্য বই পৌঁছে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

একটি সুস্থ, সুন্দর জাতি গঠন করতে হলে অবশ্যই বই পড়তে হবে। বই পড়ার কোনো বিকল্প নেই। বই মানুষের সুপ্ত প্রতিভার বিকাশ ঘটায়।

তিনি আরো বলেন বই এমন একটি উপকরণ, যা একজন মানুষকে সহজেই আলোকিত করে তুলতে পারে। শিক্ষার আলো, নীতি-নৈতিকতা-আদর্শ, ইতিহাস-ঐতিহ্য, কৃষ্টি-সভ্যতা, সাহিত্য-সংস্কৃতিসহ সবকিছুই রয়েছে বইয়ের ভেতরে। একমাত্র বইয়ের মধ্যেই আছে সব ধরনের জ্ঞান, তাই জীবনের জন্য বই প্রয়োজন। প্রত্যেকের জীবনেই একঘেয়েমি, দুঃখ-কষ্ট, অস্থিরতা, মানসিক সমস্যাসহ নানা সমস্যা থাকে, কিন্তু বই পড়লে সেই সব চিন্তা মাথায় থাকে না।

অবসর সময়গুলো বিনোদনের মাধ্যমে কাটানোর জন্য কত কিছুই না আবিষ্কৃত হয়েছে পৃথিবীতে, কিন্তু বই পড়ার মতো নির্মল আনন্দের সমতুল্য হতে পারেনি কিছুই। জ্ঞানচর্চা মানুষকে যেমন মহৎপ্রাণ করে তোলে, তেমনি চিত্তকে মুক্তি দেয়।

মানবাত্মাকে জীবনবোধে বিকশিত করে। জাগ্রত করে তোলে মনুষ্যত্ববোধে, সব বিষয়ে সুশৃঙ্খল ও পূর্ণাঙ্গ জ্ঞানার্জন এবং পরিপূর্ণ মানসিক প্রশান্তি লাভ করতে হলে অবশ্যই বই পড়তে হবে, কারণ সব জ্ঞানের উৎস বই। একটি সুস্থ, সুন্দর জাতি গঠন করতে হলে অবশ্যই বই পড়তে হবে। বই পড়ার কোনো বিকল্প নেই। বই মানুষের সুপ্ত প্রতিভার বিকাশ ঘটায়। বড় মনের মানুষ হওয়ার জন্য বইয়ের সান্নিধ্যে আসতেই হবে। একজন লেখক তার সুপ্ত ভাবনাকে লেখনীর মাধ্যমে ফুটিয়ে তোলেন।

আওয়ামী লীগের নেতা সোহবান,বুলবুল পাটোয়রী,রতন দেওয়ান, ঢাক মহানগর দ‌ক্ষিণ যুবলী‌গের সহ সম্পাদক জনাব সোহাগ শাহ‌রিয়ার ,রেজাউল করিম মনু সাবেক সভাপতি  কদমতলী থানা ,কদমতলী থানা ছাত্রলী‌গের ১ম যুগ্ম সাধারণ সম্পাদক জনাব জিহাদ মাতুব্বর,সাখাওয়াত হোসেন শাকিল পাটোয়ারী প্রমুখ ।