Home ব্রেকিং তথ্য মন্ত্রণালয়ের যুগ্মসচিব এর বড় ভাই ডা. এস.এম.আবুল কালামের মৃত্যুতে : তথ্য...

তথ্য মন্ত্রণালয়ের যুগ্মসচিব এর বড় ভাই ডা. এস.এম.আবুল কালামের মৃত্যুতে : তথ্য মন্ত্রী শোক

SHARE

বিশ্ববিদ্যালয় পরিক্রমা ডেস্ক : নিকেতন, গুলশান-১, ঢাকা (বাড়ি নং-৬০; ব্লক-বি; রোড নং-৩) নিবাসী বিশিষ্ট কার্ডিয়াক সার্জন ডাঃ এস এম আবুল কালাম (৬৯) নভেল করোনা ভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত হয়ে ফুসফুস ও কিডনী জটিলতায় গত ২ জানুয়ারি ২০২১ তারিখ শনিবার সকাল ৯.১৫ মিনিটে ঢাকা স্কয়ার হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি করোনায় আক্রান্ত হয়ে গত ১৯ ডিসেম্বর ২০২০ তারিখে কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে ভর্তি হন। অবস্থার অবনতি হলে গত ২৭ ডিসেম্বর ২০২০ তারিখে ঢাকা স্কয়ার হাসপাতালে স্থানান্তর করা হয়। তাঁর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ, আত্মার শান্তিকামনা এবং শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান তথ্যমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহ্মুদ, এমপি।
মরহুম ডা. এস. এম. আবুল কালাম ১৫ জুন ১৯৫১ তারিখে বাগেরহাট জেলার এক সম্ভ্রন্ত পরিবারে জন্ম গ্রহণ করেন। তিনি ময়মনসিংহ মেডিকেল কলেজ হতে ১৯৭৫ সালে এম বি বি এস ডিগ্রী অর্জন করে বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারের মাধ্যমে সরকারি চাকরিতে যোগদান করেন। তিনি স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ হাসপাতালের সার্জ্যকিাল বিভাগের রেজিষ্ট্রার ছিলেন। পরবর্তীতে তিনি সিকদার উইমেন মেডিক্যাল কলেজ হাসপাতাল, ল্যাব এইড হাসপাতাল এবং খাজা ইউনুস আলী মেডিক্যাল কলেজ হাসপাতালে কার্ডিয়াক সার্জন হিসেবে সুনাম ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন।
তিনি মৃত্যুকালে স্ত্রী ডাঃ হুরুন্নেছা কালাম এবং দুই পুত্র যথাক্রমে ডাঃ এস,এম, শরিফুল ইসলাম সোহেল ও ডাঃ এস,এম, মনিরুল ইসলাম শাকিলকে রেখে যান। ব্যক্তিগত জীবনে তিনি অত্যন্ত সৎ, মেধাবী, কর্মঠ, দায়িত্ববান, সদালাপী, বন্ধুবৎসল, সমাজসেবী ও পরোপকারী ছিলেন। তিনি নিকেতন সোসাইটির আজীবন সদস্য ও ডোনার মেম্বার এবং নিকেতন হেলথ্কেয়ার সেন্টারের ম্যানেজিং কমিটির সদস্য ছিলেন। এছাড়া তিনি নিজ এলাকায় বিভিন্ন সামাজিক ও ধর্মীয় প্রতিষ্ঠান উন্নয়নে নিজেকে নিয়োজিত রেখে ছিলেন।
গত ০৪ জানুয়ারি ২০২১ তারিখ সোমবার তার নিজ জেলা বাগেরহাটের সদর উপজেলার ৫ নং বারুইপাড়া ইউনিয়নের বারুইপাড়া গ্রামে দ্বিতীয় জানাযা শেষে পারিবারিক কবরস্থানে বাবা-মায়ের কবরের পাশে তাকে দাফন করা হয়।
তার শোক সন্তপ্ত পরিবারের স্ত্রী, পুত্রদ্বয় এবং সহোদর কনিষ্ঠ ভ্রাতা এস,এম, মাহফুজুল হক, যুগ্মসচিব (প্রেস), তথ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে সকলের নিকট মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি।