Home অন্যান্য যুক্তরাজ্য থেকে আসা ফ্লাইটের ১৫৭ জনের মধ্যে ২৮ জনই করোনা ‘পজিটিভ’

যুক্তরাজ্য থেকে আসা ফ্লাইটের ১৫৭ জনের মধ্যে ২৮ জনই করোনা ‘পজিটিভ’

SHARE

বিশ্ববিদ্যালয় পরিক্রমা ডেক্স: যুক্তরাজ্য থেকে সিলেট আসা ১৫৭ জন যাত্রীর মধ্যে ২৮ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছেন। গতকাল সোমবার রাতে এ তথ্য পাওয়া গেছে। গত ২১ জানুয়ারি এ যাত্রীরা সিলেটে ফেরেন।

জানা গেছে, শহরের বিভিন্ন হোটেলে চার দিনের বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে ছিলেন সিলেট ফেরত এসব যাত্রী। গত রোববার তাদের কাছ থেকে নমুনা নেওয়া হয়। গতকাল সোমবার রাতে ২৮ জন করোনা পজিটিভ শনাক্ত হন।

সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার বিএম আশরাফ উল্লাহ তাহের এসব তথ্য নিশ্চিত করে জানান, আক্রান্তদের খাদিমনগর ৩১ শয্যা হাসপাতালে প্রাতিষ্ঠানিক আইসোলেশনে নেওয়া হয়েছে।

গত ২১ জানুয়ারি বাংলাদেশ বিমানের ফ্লাইট বিজি-২০২ এ ১৫৭ জন যাত্রী যুক্তরাজ্য থেকে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন। স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী সেনাবাহিনী ও পুলিশের তত্ত্বাবধানে তাদের চার দিনের বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের জন্য বিভিন্ন হোটেলে নিয়ে যাওয়া হয়। করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে ১৫ জন হোটেল নূরজাহানে, পাঁচ জন হোটেল ব্রিটানিয়ায়, চার জন হোটেল হলিগেইটে, তিন জন হোটেল লা রোজে এবং একজন হোটেল হলি সাইডে ছিলেন।

গতকাল সোমবারও যুক্তরাজ্য থেকে সিলেট এসেছেন ১৪৩ জন যাত্রী। তাদেরও বিভিন্ন হোটেলে কোয়ারেন্টিনে রাখা হয়েছে।