Home জাতীয় ‘আনসার-ভিডিপি সব সময় মানুষের পাশে দাঁড়ায়’

‘আনসার-ভিডিপি সব সময় মানুষের পাশে দাঁড়ায়’


প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপি-জামাতের অগ্নিসন্ত্রাসের সময় জনগণের নিরাপত্তা দিতে পাশে দাঁড়িয়ে অত্যান্ত দক্ষতার সঙ্গে পরিস্থিতি মোকাবিলা করে আনসার-ভিডিপি।

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৪১তম জাতীয় সমাবেশে যোগ দিয়ে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আনসার ভিডিপি সব সময় মানুষের পাশে দাঁড়ায়। বাল্য বিয়ে, মাদক, সন্ত্রাস নির্মূলে নিরলস কাজ করে যেতে হবে আনসার বাহিনীকে। মহামারি থেকে দেশের মানুষের মুক্তি দিতে সরকারের সব প্রচেষ্টা অব্যাহত আছে জানিয়ে প্রধানমন্ত্রী করোনার টিকা নিতে জনগণকে উৎসাহী করতে আনসার বাহিনীকে ভূমিকা রাখার আহবান জানান।

তিনি আরো বলেন, ১৯৭১ এর ৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যখন সবাইকে স্বাধীনতা সংগ্রামে ঝাঁপিয়ে পড়ার আহবান জানান, তখন আনসার-ভিডিপির সদস্যরাও মুক্তির সে সংগ্রামে অংশ নেন।

শুধু তা-ই নয়, তারা মুক্তিযোদ্ধাদের প্রশিক্ষণ ও অস্ত্রও দেন। শেখ হাসিনা বলেন, ২০১৪ সালে নির্বাচন ঠেকানোর নামে বিএনপি-জামায়াত যখন আগুন সন্ত্রাস চালিয়ে মানুষ হত্যা করেছিল, রেললাইন তুলে মানুষ হত্যার চেষ্টা করেছিল, সে পরিস্থিতি মোকাবিলায় আনসার-ভিডিপির সদস্যদের মোতায়েন করা হয়। তারা তখন সফলভাবে এ অগ্নিসন্ত্রাস মোকাবিলা করেন। এ বছর সাহসিকতা এবং কাজের স্বীকৃতি হিসেবে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর বিভিন্ন ক্যাটাগরিতে পদক পান ১৪০ জন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে পদক তুলে দেন স্বরাষ্টমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। এ সময় উপস্থিত ছিলেন, মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আলহাজ অ্যাডভোকেড আকম মোজাম্মেল হক এমপি, স্বরাষ্ট মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোস্তফা কামাল উদ্দিন, বাহিনীর মহা-পরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীম।

প্যারেড কমান্ডরের দায়িত্বপালন করেন মো: কামাল হোসেন, ক্রীড়া প্রতিমন্ত্রী ইকবাল হোসেন সবুজ, কালিয়াকৈর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুরাদ  কবির,কালিয়াকৈর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রাসেল,উপজেলা ভাইস চেয়ারম্যান সেলিম আজাদ, পৌর আওয়ামী লীগের সভাপতি সরকার মোশারফ হোসেন জয়, পৌর শ্রমিক লীগের সভাপতি হারেজ উজ্জামান খানসহ আওয়ামী লীগের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা।