Home খেলাধূলা দেশ ছাড়লেন সাকিব

দেশ ছাড়লেন সাকিব

SHARE

সন্তান সম্ভবা স্ত্রীর পাশে থাকতে সাকিব আল হাসান পাড়ি জমিয়েছেন আমেরিকায়। ২১ ফেব্রুয়ারি রাতে ঢাকা ত্যাগ করেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। দেশ ছাড়ার আগে অবশ্য বাংলাদেশ দলের জন্য বিশ্ববিদ্যায়ল পরিক্রমা দিয়ে গেছেন তিনি।

বাংলাদেশ দল নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টি-২০ সিরিজ ও সমান সংখ্যক ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার জন্য দেশ ছাড়বে ২৪ ফেব্রুয়ারি। ক্যারিবিয়ানদের বিপক্ষে সিরিজ শেষে সাকিব আল হাসান বোর্ডের কাছ থেকে ছুটি নিয়েছেন নিউজিল্যান্ড সফরের আগে। পরিবারে তৃতীয় সন্তানের আগমনের আগেই এই ছুটি নেন সাকিব।

ছুটি নেয়ার কারনে সাকিব দলে না থাকতে পারলেও ঢাকা ছাড়ার আগে বাংলাদেশ দলকে নিউজিল্যান্ড সিরিজের জন্য শুভ কামনা জানিয়েছেন তিনি। হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমান বন্দরে সাংবাদিকদের সাথে আলাপকালে সাকিব বলেন, ‘’অবশ্যই মিস করব (নিউজিল্যান্ড সিরিজ)। খেলতে পারলে ভালো লাগত। এখন আসলে কিছু করার নেই। দলের জন্য শুভ কামনা রইল, দেখা যাক কি হয়।‘’

প্রসঙ্গত, সাকিব ঢাকা ছাড়ার আগে গতকালই নতুন গুঞ্জন শুরু হয় বোর্ডের সাথে তার কেন্দ্রীয় চুক্তি নিয়ে। গত বছরে আইসিসির নিষেধাজ্ঞায় থাকার কারনে বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে ছিলেন না সাকিব। নতুন বছরে ক্রিকেটারদের সাথে বোর্ডের চুক্তিতেও থাকবেন না তিনি এমন গুঞ্জন ভেসে বেড়াচ্ছে। সূত্রের খবর, যে সকল ক্রিকেটাররা সব ফরম্যাটেই দেশের হয়ে খেলতে আগ্রহী তাদেরকেই রাখা হবে কেন্দ্রীয় চুক্তিতে।

সেই হিসেবে সাকিব শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ থেকে নিজেকে প্রত্যাহার করে নিয়ে আইপিএলে খেলতে যাবার কারনেই চুক্তি থেকে বাদ পড়তে পারেন তিনি এমন খবর শোনা যাচ্ছে। শুধু টেস্ট ফরম্যাটেই নয় গুঞ্জন রয়েছে সব ফরম্যাটেই চুক্তি থেকেই হয়ত ছাঁটাই করা হতে পারে সাকিবের নাম।

তবে এ ব্যাপারে এখনও কোনো আনুষ্ঠানিক বক্তব্য পাওয়া যায়নি বিসিবির তরফ থেকে। দুয়েকদিনের মধ্যে ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তি নিয়ে বৈঠক শেষেই চূড়ান্ত সিদ্ধান্ত জানা যাবে।