Home ব্রেকিং সোনারগাঁয়ে অলিপুরা-সনমান্দী রাস্তার কাজে অনিয়ম, ঠিকাদার এর বিরোধে এলাকাবাসীর মানববন্ধন।

সোনারগাঁয়ে অলিপুরা-সনমান্দী রাস্তার কাজে অনিয়ম, ঠিকাদার এর বিরোধে এলাকাবাসীর মানববন্ধন।

SHARE

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার সনমান্দী ইউনিয়নে অলিপুরা থেকে সনমান্দী সরকারি প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত রাস্তাটি দীর্ঘদিন সংস্কারের অভাবে বেহাল অবস্থার কারণে সড়ক সংস্কারের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

গত শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) বিকালে পশ্চিম সনমান্দীর আমিন মার্কেটে এলাকাবাসীর মানববন্ধনে অংশ নেন।

দুই বছরেও সড়কটি সংস্কার না হওয়ায় জনদুর্ভোগ চরম আকার ধারণ করছে। এতে এলাকাবাসীর মধ্যে চরম ক্ষোভ ও হতাশা দেখা দিয়েছে।

জানা যায়, বৃহত্তর ঢাকা গ্রামীণ অবকাঠামো উন্নয়ন প্রকল্প ৩-এর অধীনে উপজেলার সনমান্দী ইউনিয়নের অলিপুরা থেকে সনমান্দী সরকারি প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত সড়কটি নির্মাণ করতে এলজিইডির নারায়ণগঞ্জ কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী দরপত্র আহ্বান করে। পরে ২ কোটি ৯৯ লাখ ৯২ হাজার টাকা দর দিয়ে সড়কটির কার্যাদেশ পায় মুন্সিগঞ্জের ঠিকাদারি প্রতিষ্ঠান ‘এস সরকার এন্টারপ্রাইজ’। কাজটি ২০১৯ সালের ২৬ সেপ্টেম্বর শুরু করে ২০২১ সালের ২৫ মার্চ শেষ করার শর্তাবলী দেওয়া হয় কার্যাদেশে।
মানবন্ধনে এলাকাবাসী বলেন, ঠিকাদার সড়কটি কাজ ফেলে চলে যাওয়ার কারণে দুর্ভোগে পড়েছেন সনমান্দী ইউনিয়নের এলাকাবাসী ৷বর্তমানে স্কুল, কলেজ ও ইউনিভার্সিটির ছাত্র-ছাত্রীদের পায়ে হেটে চলাচল করতে হয়।রাস্তাটি বেহাল দশায় পরিণত হওয়ায় দুর্ভোগের ১২ গ্রামের মানুষের যাতায়াতে চরম ভোগান্তির কারণ হয়ে উঠেছে। রোগী নিয়ে সময়মত হাসপাতালে যাওয়া যায় না। রাস্তাাটি সংস্কার করা এখন সকলের প্রাণের দাবি হয়ে উঠেছে।

SHARE