Home ব্রেকিং জাতির পিতা বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশে সাম্প্রায়িক অপশক্তির অভয়ারণ্যে পরিণত হতো...

জাতির পিতা বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশে সাম্প্রায়িক অপশক্তির অভয়ারণ্যে পরিণত হতো : সিরাজ উদ্দিন


বাংলাদেশ শাখা  ডাকঘর কর্মচারী সমিতির উদ্যোগে ডাকভবন অডিটোরিয়ামে শাখা ডাকঘরে কর্মরত বীরমুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মাননীয়  জনাব সিরাজ উদ্দিন মহাপরিচালক বাংলাদেশ ডাক বিভাগ ।

মহাপরিচালক বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশে সাম্প্রায়িক অপশক্তির অভয়ারণ্যে পরিণত হতো । সকল ধর্মের মানুষ হয়তো এ দেশে বসবাস করতে পারতো না । বঙ্গবন্ধুর জন্ম হয়েছিল বলেই বাংলাদেশে অসাম্প্রদায়িক ও ধর্মনিরপেক্ষ রাজনীতি প্রতিষ্ঠিত হয়েছে। বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বে আজ বাংলাদেশ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। উন্নয়ন-অগ্রযাত্রা অব্যাহত রয়েছে । কেউ যদি অপরাজনীতি, অপকৌশলে ষড়যন্ত্র করে এই উন্নয়ন অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করতে চায়, তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

শনিবার (২০ মার্চ) বাংলাদেশ  শাখা  ডাকঘর কর্মচারী সমিতির উদ্যোগে ডাকভবন অডিটোরিয়ামে শাখা ডাকঘরে কর্মরত বীরমুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জনাব সিরাজ উদ্দিন মাননীয় মহাপরিচালক ডাক বিভাগ অতি দ্রুত ১০০ভাগ ভাতা বৃদ্ধির প্রস্তাবনা পাঠানোর ঘোষণা দেন।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সভায় প্রধান বক্তা খলিলুর রহমান ভূঞা কর্মচারীদের দাবীর প্রতি সমর্থন দান করেন।সভায় উপস্থিত ছিলেন জনাব মোঃ মোসলেম হালদার, মোঃ আনোয়ার হোসেন চৌধুরী,  মোঃ রবিউল ইসলাম  জোয়ারদার,মোহাম্মদ শাহজাহান, মূসার আহমেদ।স্বাগত বক্তব্য দেন গোলাম হোসেন মুকুল এবং সভাপতিত্ব করেন সভাপতি নিমাই পদ দাস কর্মকর্তা, কর্মচারী নেতৃবৃন্দ।

ঢাকা অডিটরিয়ামে বাংলাদেশ শাখা ডাকঘর কর্মচারী সমিতির এক সভা সংগঠনের সভাপতি জনাব নিমাই পদ দাস  এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয় । সভায় পবিত্র কোরআন খেকে তেলওয়াত করেন জনাব এম এম ফারুক এবং পবিত্র গীতা পাঠ করেন পবিত্র মল্লিক ।

সভায় স্বাগত বক্তব্য রাখেন জনাব গোলাম হোসেন ।তিনি তার বক্তব্যে মহান স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, মহান মুক্তিযুদ্বের শহীদ বীর মুক্তিযোদ্ধা, শোকাবহ ১৫ আগষ্ট, জাতীয় চার নেতা ও ২১ আগষ্ট গ্রেনেড হামলায় নিহত সহ সকলের প্রতি বিনম্্র শ্রদ্ধা নিবেদন করেন। তিনি জাতির পিতার সুযোগ্য কন্যা মানবতার বিশ্ব নেত্রী ডিজিটাল বাংলাদেশের রুপকার মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সরকার কর্তৃক ২০১৬ সালে ১০০% এবং ২০১৮ সালে মাননীয় মন্ত্রী জনাব মোস্তাফা জব্বার মহোদয়ের বিশেষ সহযোগিতায় শাখা ডাকঘর কর্মচারীদের ভাতা ৭৭% বৃদ্ধি করায় ২৩ হাজার শাখা ডাকঘর কর্মচারীদের পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রী ও তাঁর সরকারের দীর্ঘায়ু কামনা করেন এবং কৃতজ্ঞতা প্রকাশ করেন।


১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী বীর মুক্তিযোদ্ধাদের সাথে হাজার হাজার শাখা ডাকঘর এর কর্মচারীরা অংশ গ্রহণ করে এবং স্বাধীনতা পরবর্তী সরকার প্রদান বঙ্গবন্ধু এই অসহায় কর্মচারীদের ভাতা প্রায় তিন গুন বৃদ্ধি করেন। বঙ্গবন্ধু আজীবন শ্রেণী বৈষম্যের বিরুদ্ধে লড়াই করেছেন এবং নিজের জীবন দিয়ে বাঙ্গালী জাতিকে ঋনী করেছেন। আমরা প্রতিমাসে দেশের জনগণকে ডাক সেবা প্রদান করে সর্বোচ্চ ৪,৪৫০/- টাকা পারিশ্রমিক পাই। আমাদের ছেলে মেয়েরা স্কুল কলেজ বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করছে। আমরা বৃদ্ধ পিতা-মাতা ও পরিবারবর্গ নিয়ে দারুন অর্থে কষ্টে আছি এমনকি দুরারোগ্য ব্যাধিতে ও কোন চিকিৎসা করতে পারছি না। উপরোক্ত ৪,৫০০/- টাকা ভাতাদি ছাড়া সরকারি কর্মচারীদের ন্যায় ঈদ উৎসব ভাতা, পূজা উৎসব ভাতা, নববর্ষ ভাতা সহ অন্য কোন ভাতাদি পাই না। অর্ধ কষ্টের কারণে ছেলে-মেয়েদের বিবাহ ও উচ্চ শিক্ষা লাভের সুযোগ দেয়া সম্ভব হচ্ছে না। ঈদ অথবা পূজা আসলে আমাদের পরিবারে কোন আনন্দ থাকে না। আজ জাতির পিতা বেঁচে থাকলে আমাদের অবস্থা এমন হতো না।

১৯৭৫ এর পরবর্তী সরকার গুলো বিশেষ করে জামাত-জোট বিএনপি সরকারের আমলে আমাদের তেমন কোন ভাতা বেতন বৃদ্ধি হয় নাই। করোনা ভাইরাস (কোভিড-১৯) এর সময়ে আমরা দারুন অর্থ কষ্টে ছিলাম বর্তমানে আমরা ঋনগ্রস্থ।

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বাঙ্গালী জাতিকে বিশ্বে উন্নত দেশের দ্বারপ্রান্তে নেওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। আমরা ২৩ হাজার কর্মচারী পরিবারের সদস্য সংখ্যা প্রায় দুই লক্ষ মানুষ। বাংলাদেশে এমন কোন কর্মচারী বা শ্রমিক নেই যার মজুরী প্রতিদিন মাত্র ১৫০/- টাকা। বঙ্গবন্ধুর কন্যা বলেছেন, আমি প্রধানমন্ত্রী না থাকলে ও বঙ্গবন্ধুর কন্যা হিসেবে দেশের জনগণের পাশে থাকবো। আমরা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নিকট পাশ্ববর্তী ভ্রাতৃপ্রতীম দেশ ভারত সরকারের ন্যায় “ডাক সেবক”দের মতো স্বতন্ত্র পে-স্কেলে বেতন ভাতা দাবী করছি। এ ব্যাপারে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার, বিশ্ব বরেন্য তথ্য প্রযুক্তিবিদ মাননীয় ডাক মন্ত্রী জনাব মোস্তাফা জব্বার মহোদয় ও মাননীয় ডাক সচিব মহোদয় সহ উর্দ্ধতন সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট জোর দাবী জানাচ্ছি।