Home ক্যাম্পাস খবর শেকৃবিতে নানা আয়োজনে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতীয় দিবস পালিত

শেকৃবিতে নানা আয়োজনে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতীয় দিবস পালিত

SHARE

 

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে নানা কর্মসূচির মধ্যে দিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতীয় দিবস পালিত হয়েছে। আজ শুক্রবার (২৬ মার্চ) সকাল ৮টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের সামনে জাতীয় পতাকা উত্তোলন করেন মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শহীদুর রশীদ ভূ্ঁইয়া ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন মাননীয় ট্রেজারার প্রফেসর ড. মোঃ নজরুল ইসলাম।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পোস্ট গ্রাজুয়েট স্টাডিজের ডীন প্রফেসর ড. অলোক কুমার পাল, ড. এম. এ. ওয়াজেদ মিয়া গবেষণা কেন্দ্রের পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ আলী, গবেষণা পরিচালক প্রফেসর ড. মোঃ আব্দুর রাজ্জাক, অর্থ ও হিসাব বিভাগের পরিচালক প্রফেসর এ. এম. এম. শামসুজ্জামান, ছাত্র পরামর্শ ও নির্দেশনা পরিচালক প্রফেসর ড. মোঃ ফরহাদ হোসেন, সীড টেকনোলজি ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর ড. মোঃ ইসমাইল হোসেন, বিভিন্ন অনুষদের ডীন, পরিচালক, সিনিয়র শিক্ষকবৃন্দ, প্রক্টর ড. মোঃ হারুন-উর-রশীদ, রেজিস্ট্রার শেখ রেজাউল করিম, শিক্ষক সমিতি, নীলদল, অফিসার্স এসোসিয়েশন, বঙ্গবন্ধু কর্মকর্তা পরিষদ সহ বিভিন্ন হলের প্রভোস্ট, বিভাগীয় চেয়ারম্যান, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও ছাত্রলীগের নেতৃবৃন্দ।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে সকালে মাননীয় ভাইস-চ্যান্সেলর বৃক্ষরোপণ করেন। এরপর প্রশাসনিক ভবনে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শেরেবাংলা এ কে ফজলুল হকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শহীদুর রশীদ ভূ্ঁইয়া।

সকাল ৮টা ৩০মিনিটে ছাত্র পরামর্শ ও নির্দেশনা পরিচালক প্রফেসর ড. মোঃ ফরহাদ হোসেনের সঞ্চালনায় সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শহীদুর রশীদ ভূ্ঁইয়া, মাননীয় ট্রেজারার প্রফেসর ড. মোঃ নজরুল ইসলাম, শেকৃবি ছাত্রলীগের সভাপতি এস. এম. মাসুদুর রহমান মিঠু ও সাধারণ সম্পাদক মোঃ মিজানুর রহমান। বক্তব্যের শেষে দোয়া ও মোনাজাত করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শহীদুর রশীদ ভূ্ঁইয়া বলেন, “স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পাওয়া আমাদের জন্য এক পরম সৌভাগের বিষয়। এই স্বাধীনতা অর্জিত হয়েছে লাখো শহীদের জীবনের বিনিময়ে, লাখো মায়ের সম্ভ্রমের বিনিময়ে। যেটি অর্জন করতে লাখো মানুষ হয়েছেন গৃহহীন, আর সেটি অর্জিত হয়েছে সমগ্র জাতিকে একসাথে নিয়ে ইতিহাসের মহান পুরুষ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অক্লান্ত পরিশ্রম, মেধা, প্রজ্ঞা, ইস্পাত দৃঢ় অঙ্গিকার বাস্তবায়নের মাধ্যমে। এদেশের মানুষকে নিয়ে জাতির পিতার দেখা আশ্রয়ের স্বপ্ন, চিকিৎসার স্বপ্ন, সোনার বাংলার স্বপ্ন আজ তাঁরই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্পর্শ করতে এগিয়ে চলছে। আজ সকল ক্ষেত্রেই আমাদের অগ্রগতি সারা বিশ্বেই এক বিস্ময়ের বিষয়। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন করতে বিদেশ থেকে অনেক মেহমান আমাদের দেশে এসে আমাদেরকে গর্বিত করেছেন। কিন্তু দেশের একটি অপশক্তি তাদের এ আগমনে বাঁধার সৃস্টি করছে। তিনি আরও বলেন আমরা সবাই মিলে দেশটাকে গড়ে তুলবো, স্বাধীনতাকে অর্থবহ করে তুলবো। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে আমাদের দেশটাকে আরো এগিয়ে নিয়ে যাবো।”