Home খেলাধূলা আইপিএলের বাকি অংশ শুরুর তারিখ ঘোষণা

আইপিএলের বাকি অংশ শুরুর তারিখ ঘোষণা

SHARE

প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে মে মাসের শুরুতে বন্ধ হয়ে যায় আইপিএল। কিন্তু ভারতের পরিস্থিতি এখনো সুবিধাজনক নয়। সে কারণে ভারতে আর হচ্ছে না আইপিএলের বাকি অংশ। আগামী সেপ্টেম্বর-অক্টোবরে বাকি অংশ হবে সংযুক্ত আরব আমিরাতে।

বুধবার (৯ জুন) ভারতের ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ডের (বিসিসিআই) পক্ষ থেকে এতথ্য জানানো হয়েছে।

বিসিসিআই এর ভাইস প্রেসিডেন্ট রাজীব শুক্লা জানিয়েছেন, আরব আমিরাতে ১৯ সেপ্টেম্বর শুরু হবে আইপিএলের বাকি অংশ। চলবে ১৫ অক্টোবর পর্যন্ত। এই সময়ের মধ্যে অবশিষ্ট ৩১টি ম্যাচ অনুষ্ঠিত হবে।
অর্থাৎ টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হওয়ার আগ পর্যন্ত চলবে আইপিএলের বাকি অংশ। যদিও আইসিসি এখনো টি-টোয়েন্টি বিশ্বকাপের দিন-তারিখ ঘোষণা করেনি। কিন্তু অক্টোবরে এই মেগা টুর্নামেন্ট অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। ধারনা করা হচ্ছে ১৮ অক্টোবর থেকে শুরু হতে পারে বিশ্বকাপ।

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক ভারত। ধারনা করা হচ্ছে বিশ্বকাপও ভারতে হবে না। বিসিসিআই এর তত্ত্বাবধানে বিশ্বকাপও হবে আরব আমিরাতে। ২৮ জুনের মধ্যে ভারত আইসিসিকে চূড়ান্তভাবে জানিয়ে দিবে যে ২০২১ বিশ্বকাপ আদৌ ভারতে আয়োজন করা সম্ভব হবে কিনা। কিন্তু বাস্তবতা বলছে ভিন্ন কথা। এখনো ভারতে দৈনিক করোনা আক্রান্ত হচ্ছে প্রায় ১ লাখ করে। মারা যাচ্ছে দৈনিক ২ হাজারের বেশি। এমন পরিস্থিতিতে ভারতের মাটিতে বিশ্বকাপ আয়োজন করা ঝুঁকিপূর্ণ।