Home বিনোদন আজ নিপুণের জন্মদিন

আজ নিপুণের জন্মদিন


ভালো গল্প এবং চরিত্র না পেলে সচরাচর চলচ্চিত্রে এবং নাটকে দেখা মেলে না নিপুণকে। সর্বশেষ তিনি সাইদুল ইসলাম রানার নির্দেশনায় ‘বীরত্ব’ সিনেমায় অভিনয় করেছিলেন। এই সিনেমার গল্প এবং তার চরিত্র ভালো লাগায় নিপুণ কাজটি বেশ আগ্রহ নিয়ে করেছেন।

পাঁচ বছরেরও বেশি সময় ধরে নিপুণ ব্যস্ত রয়েছেন তার সৌন্দর্যবিষয়ক ব্যবসায়িক প্রতিষ্ঠান ‘টিউলিপ নেইলস অ্যান্ড স্পা’ এবং এর পাশাপাশি ‘টিউলিপ ফ্যাশন’ নিয়ে। দেশের বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগেও নিপুণ শিল্পীদের পাশাপাশি সাধারণ মানুষের পাশেও সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। উৎসবেও এই ধারাবাহিকতা বজায় থাকে তার পক্ষ থেকে। একজন মানবিক শিল্পী হিসেবেও নিপুণ দৃষ্টান্ত স্থাপন করেছেন।

সিনেমায় অভিনয়ের পাশাপাশি টিভি নাটকে অভিনয় করেও দর্শকপ্রিয়তা পেয়েছেন নিপুণ। অভিনয় করেছেন ‘গার্ডেন গেম’ নামক ওয়েব সিরিজেও। এই ওয়েব সিরিজে একসঙ্গে কাজ করেছিলেন রিয়াজ, পপি ও নিপুণ। ‘বীরত্ব’ সিনেমায় অভিনয়ের আগে নিপুণ সর্বশেষ উত্তম আকাশের পরিচালনায় ‘ধূসর কুয়াশা’ সিনেমায় অভিনয়ে দেখা যায়। ২০০৮ সালে শাহ আলম কিরণের ‘সাজঘর’ এবং ২০০৯ সালে মোহাম্মদ হোসেনের ‘চাঁদের মতো বউ’ সিনেমায় অভিনয়ের জন্য অভিনয়ে রাষ্ট্রীয় স্বীকৃতি জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন।

এদিকে আজ নিপুণের জন্মদিন প্রসঙ্গে পরিচালক শাহ আলম কিরণ বলেন, ‘যে নিপুণকে আমি সাজঘর-এ পেয়েছিলাম, সেই নিপুণ পরবর্তীকালে নিজেকে নিজের মেধা দিয়ে, চেষ্টা দিয়ে, শ্রম দিয়ে এক অন্যরকম উচ্চতায় নিয়ে গেছে। একজন গুণী অভিনেত্রীতে নিজেকে পরিণত করেছে। সত্যি কথা বলতেই হয় যে, অভিনয়ে নিপুণ আমাদের দেশের অনেক কিংবদন্তি অভিনয়শিল্পীদের কাছাকাছিই চলে গেছে, যা প্রশংসার দাবি রাখে। তার জন্মদিনে শুভেচ্ছা।’

নিপুণের সঙ্গে অনেক সিনেমায় একসঙ্গে অভিনয় করেছেন চিত্রনায়ক ফেরদৌস। তিনি বলেন, ‘নিপুণের জন্মদিনে অনেক অনেক শুভেচ্ছা। সব সময়ই তার সুস্থতা এবং সাফল্য কামনা করি। একজন শিল্পী অভিনয়ের পাশাপাশি যদি শ্রম দেয় এবং তার কাজের প্রতি শতভাগ সৎ থাকে, তাহলে সে যে সফল হয় নিপুণই যেন তার প্রমাণ। নিপুণ একজন ব্যবসায়ী হিসেবে সফল। একজন অভিনেত্রী হিসেবেও জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েও নিজের অভিনয়ের স্বীকৃতি পেয়ে মেধার প্রমাণ দিয়েছে। তার জন্য অনেক অনেক শুভ কামনা।’