Home বিচিত্র খবর শ্বশুরকে পিঠে করে হাসপাতালে নিলেন পুত্রবধূ, ছবি-ভিডিও ভাইরাল

শ্বশুরকে পিঠে করে হাসপাতালে নিলেন পুত্রবধূ, ছবি-ভিডিও ভাইরাল


ভারতের আসামে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এক বৃদ্ধ। কাজের সূত্রে ছেলে বাড়ির বাইরে থাকায় তার দেখাশোনার দায়িত্ব ছিল পুত্রবধূর কাঁধে। শ্বশুর করোনা আক্রান্ত হওয়ার পর বেশ কয়েকবার চেয়েও সাহায্য পাননি কারও। ফলে বাধ্য হয়ে শ্বশুরকে কাঁধে চাপিয়ে তিনি রওনা হন হাসপাতালের দিকে।

ওই পুত্রবধূর নাম নীহারিকা দাস। বাড়ি আসামের নগাঁও জেলায়। শ্বশুরকে কাঁধে করে নিয়ে হাসপাতালে ছুটে যাওয়ার এই দৃশ্য ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

ছবিতে দেখা যায়, গোলাপি রঙের পোশাক পরিহিত নীহারিকা একজনকে কাঁধে চাপিয়ে হেঁটে চলেছেন। পিঠ আঁকড়ে ঝুলে থাকায় বৃদ্ধ ব্যক্তিই তার শ্বশুর। কোভিড আক্রান্ত হওয়ায় ৭৫ বছর বয়সী শ্বশুরকে পিঠে চাপিয়ে ওইভাবেই তিনি হাসপাতালে নেন।

ভারতীয় সংবাদমাধ্যম বলছে, শ্বশুরের জ্বর ও করোনার উপসর্গ দেখা দেয়ায় নীহারিকা তাকে পরীক্ষা করাতে নিয়ে যাওয়ার জন্য অনেকের সাহায্য চেয়েও পাননি। তাই বাধ্য হয়ে শ্বশুরকে পিঠে নিয়ে রওনা হন স্থানীয় একটি স্বাস্থ্যকেন্দ্রের উদ্দেশে। সেখানে নমুনা পরীক্ষার পর থুলেশ্বরের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। করোনা শনাক্ত হয় পুত্রবধূ নীহারিকারও।

হাসপাতালে জেনারেল ওয়ার্ড থেকে নিয়ম করে এসে আইসিইউতে ভর্তি শ্বশুরের সেবা করছিলেন নীহারিকা। সেই ভিডিও অবশ্য ভাইরাল হয়েছে। কখনও শ্বশুরকে সাহস দেন। কখনও মজা করেন। কখনও বলেন, ‘এটা আইসিইউ দেউতা (বাবা), ভয় পাবেন না। বুড়ো হয়ে ঢুকেছেন, ডেকা (যুবক) হয়ে বেরোবেন।’

তিনি ভিডিও বার্তায় হাতজোড় করে স্বাস্থ্যমন্ত্রীর উদ্দেশে বলেন, ‘শ্বশুরের রক্ত লাগবে শুনছি। তার পাশে কেউ নেই। আমার নিজের শরীর ক্রমশ খারাপ হচ্ছে। শক্তি শেষ হয়ে আসছে। দয়া করে আমায় গুয়াহাটির একই হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করুন। না হলে তাকে (শ্বশুর) সাহায্যের কেউ থাকবে না।’