Home ক্যাম্পাস খবর অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা টিকা পাবে সবার শেষে

অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা টিকা পাবে সবার শেষে


সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের আবাসিক শিক্ষার্থীদের টিকা দেয়ার পর সবার শেষে টিকা পাবে সাত কলেজের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (৮ জুলাই) ইউজিসির সূত্রে এ তথ্য জানা যায়। টিকা পাওয়া নিয়েও অধিভুক্ত সাত কলেজের প্রায় লক্ষাধিক শিক্ষার্থীর মধ্যে ছিল দুশ্চিন্তা।

ইউজিসি সূত্রে জানা গেছে, সশরীরে শিক্ষা কার্যক্রম শুরু হওয়ার আগেই শিক্ষার্থীদের টিকাদান নিশ্চিত করা হবে। সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের পৌনে আট লাখ শিক্ষার্থীকে করোনার টিকা দেয়া হবে। তবে সবার শেষেই টিকা পাবে অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা।

ইউজিসির সূত্রে আরো জানা যায়, স্বাস্থ্য অধিদপ্তরের ইনফরমেশন ও ম্যানেজমেন্ট বিভাগে একটি তালিকা পাঠানো হয়েছে। এ তালিকায় রয়েছে সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের পৌনে আট লাখ শিক্ষার্থী। এটি এখন সুরক্ষা সেবা অ্যাপে সংযুক্ত করে দেয়া হবে। এ কার্যক্রম শেষ হলেই টিকার জন্য রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হবে।

এ বিষয়ে ইউজিসি সচিব অধ্যাপক ড. ফেরদৌস জামান বলেন, প্রথমে আমরা সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের আবাসিক শিক্ষার্থীদের নিয়ে ভাবছি। এক লাখের বেশি আবাসিক শিক্ষার্থীকে টিকা দেয়ার প্রক্রিয়া শুরু হয়েছে। এরপরই সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের টিকা দেয়া হবে।

সাত কলেজের শিক্ষার্থীদের টিকা দেয়ার বিষয়ে তিনি বলেন, সবার শেষেই টিকা পাবেন জাতীয় বিশ্ববিদ্যালয় ও অধিভুক্ত কলেজের শিক্ষার্থীরা। এজন্য এই কলেজের শিক্ষার্থীদের তথ্য সংগ্রহ করা হচ্ছে। তথ্য সংগ্রহ শেষে এর তালিকা স্বাস্থ্য অধিদপ্তরে পাঠানো হবে।