Home জাতীয় ১০ মিনিটের ভাঙনে নদীগর্ভে বিলীন হয়েছে ১৬ বসতঘর

১০ মিনিটের ভাঙনে নদীগর্ভে বিলীন হয়েছে ১৬ বসতঘর


রাজবাড়ীর দৌলতদিয়ায় পদ্মা নদীর ভাঙন শুরু হয়েছে। মাত্র ১০ মিনিটের ভাঙনে নদীগর্ভে বিলীন হয়েছে ১৫০ মিটার এলাকার ১৬ বসতঘর। হুমকির মুখে রয়েছে ইউনিয়নের দুই গ্রামের শত শত পরিবার। যেকোনো সময় ধসে যেতে পারে বসতভিটা, মসজিদ-মাদরাসাসহ ফেরি ও লঞ্চঘাট। নদীভাঙন রোধে দ্রুত ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন স্থানীয়রা।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে হঠাৎ করে দৌলতদিয়ার লঞ্চঘাট এলাকার মজিদ শেখের পাড়ায় ভাঙন শুরু হয়। মুহূর্তের মধ্যে ভাঙনে বিলীন হয়ে যায় প্রায় ১৫০ মিটার এলাকা। এ সময় ভাঙনের কারণে ১৬টি বসতবাড়ি ও ফসলি জমি নদীগর্ভে বিলীন হয়ে যায়। এ ছাড়া হুমকিতে রয়েছে লঞ্চঘাটসহ ১ নং ফেরিঘাট। হঠাৎ করে ভাঙন দেখা দেয়ায় আতঙ্ক বিরাজ করছে নদী পাড়ের মানুষদের মধ্যে।

স্থানীয়রা অভিযোগ করেন, বিআইডব্লিউটিএ এবং পানি উন্নয়ন বোর্ডের অব্যবস্থাপনার কারণে ১০ মিনিটের ভাঙনে ১০-১৫টি বাড়ি পদ্মায় বিলীন হয়েছে। পদ্মা পাড়ের আরও শত শত স্থাপনা হুমকির মধ্যে রয়েছে।

পদ্মা নদীর ভাঙনের খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা, জেলা প্রশাসক ও পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা। নদী ভাঙন রোধে দ্রুত কাজ শুরু করার আশ্বাস দিয়েছেন জেলা প্রশাসক।