Home জাতীয় সাউথ ব্রিজ হাউজিংয়ের নির্মাণাধীন ভবনসহ ১০ ভবনকে দক্ষিণ সিটির দুই লক্ষাধিক টাকা...

সাউথ ব্রিজ হাউজিংয়ের নির্মাণাধীন ভবনসহ ১০ ভবনকে দক্ষিণ সিটির দুই লক্ষাধিক টাকা জরিমানা


এডিস মশার লার্ভা পাওয়ায় আবাসন উন্নয়নকারী প্রতিষ্ঠান সাউথ ব্রিজ হাউজিং লিমিটেডসহ ১০ নির্মাণাধীন ভবনকে দুই লক্ষ ৩০ হাজার ৫০০ টাকা জরিমানা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ঢাদসিক) ৩ ভ্রাম্যমাণ আদালত।

এডিস মশার লার্ভা নিয়ন্ত্রণে আদালতসমূহ আজ রবিবার (২৫ জুলাই) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ঢাদসিক) অঞ্চল-১ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা (আনিক) মেরীনা নাজনীন ধানমন্ডি এলাকায় আবাসিক উন্নয়নকারী প্রতিষ্ঠান ‘সাউথ ব্রিজ হাউজিং লিমিটেড’ এর একটি নির্মাণাধীন ভবনসহ ৪টি ভবনকে ১ লক্ষ ৫০ হাজার টাকা, অঞ্চল-২ এর আনিক সুয়ে মেন জো মুগদার ঝিলপার এলাকায় ৩টি নির্মাণাধীন ভবনকে ৭৫ হাজার টাকা ও অঞ্চল-৫ এর আনিক পূর্ব জুরাইন এলাকার ২টি নিমাণাধীন ভবনকে ৫ হাজার ৫০০ টাকা জরিমানা করেন।

অভিযানে আদালতসমূহ সর্বমোট ১১৪টি বাড়ি পরিদর্শন করেন এবং ১০টি নির্মাণাধীন ভবনে মশার লার্ভা পাওয়ায় ১০টি মামলা দায়ের ও ২ লক্ষ ৩০ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করেন।

অভিযান প্রসঙ্গে করপোরেশনের অঞ্চল-২ এর আনিক সুয়ে মেন জো বলেন, “আজকের অভিযানে তিনটি বাড়িতে ডেঙ্গু মশকের লার্ভা’র আধিক্য পাওয়ায় আমরা তিনটি মামলায় জরিমানা আদায় করেছি। এছাড়াও দশটি বাড়িতে ডেঙ্গুর প্রজননস্থলের সমূহ উপযোগী পরিবেশ বিরাজমান থাকায় তাদেরকে আগামী ১-৩ দিনের মধ্যে পরিবেশের উন্নতির জন্য সতর্ক করা হয়েছে। অন্যথায় তাদের বিরুদ্ধে সর্বোচ্চ জরিমানা করা হবে বলে হুশিয়ার করা হয়েছে।”

অভিযানের পাশাপাশি করপোরেশনের বিভিন্ন ওয়ার্ডে জনসচেতনতামূলক কার্যক্রম অব্যাহত রয়েছে। অভিযান আগামীকালও চলবে।