Home রাজনীতি দেশ স্বাভাবিক জীবনে ফিরবে অচিরেই : শিক্ষা উপমন্ত্রী

দেশ স্বাভাবিক জীবনে ফিরবে অচিরেই : শিক্ষা উপমন্ত্রী


চলমান বৈশি^ক করোনা মহামারি মোকাবেলা করে বাংলাদেশ অচিরেই স্বাভাবিক জীবনে ফিরবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী।

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি) চট্টগ্রাম কেন্দ্রের পক্ষ থেকে করোনা আক্রান্ত রোগীদের জন্য ২৫টি অক্সিজেন সিলিন্ডার গতকাল দুপুরে সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এর কাছে হস্তান্তর করা হয়। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে শিক্ষাউপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি সংযুক্ত থেকে এ আশাবাদ ব্যক্ত করেন। আইইবি চট্টগ্রাম কেন্দ্রের চেয়ারম্যান প্রকৌশলী প্রবীর কুমার সেন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

তিনি বলেন, সরকার গণটিকা কার্যক্রম বাস্তবায়ন করছে। কেন্দ্রগুলোতেও স্বাভাবিকভাবে টিকাদান কার্যক্রম চলছে। বিদেশ থেকেও প্রতিনিয়ত টিকা আসছে। সকল মহলের আন্তরিক প্রচেষ্টায় মহামারির এ সংকট থেকে অবশ্যই মুক্তি পাব।

কেন্দ্রের সম্পাদক প্রকৌশলী এস এম শহিদুল আলম এর সঞ্চালনায় হস্তান্তর অনুষ্ঠানে অন্যদের মধ্যে আইইবির প্রাক্তন কেন্দ্রীয় প্রেসিডেন্ট ও বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী মো. আব্দুস সবুর, কেন্দ্রীয় ভাইস প্রেসিডেন্ট প্রকৌশলী মো. নুরুজ্জামান, কেন্দ্রীয় সাধারণ সম্পাদক প্রকৌশলী শাহাদাৎ হোসেন শিবলু ও চট্টগ্রাম কেন্দ্রের প্রাক্তন চেয়ারম্যান প্রকৌশলী মোহাম্মদ হারুন ভার্চুয়ালি সংযুক্ত হন। স্বাস্থ্যবিধি মেনে কেন্দ্রের প্রাক্তন চেয়ারম্যান প্রকৌশলী সাদেক মোহাম্মদ চৌধুরী ও বর্তমান ভাইস-চেয়ারম্যান প্রকৌশলী দেওয়ান সামিনা বানু অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা কোভিড মোকাবেলায় যে কার্যকর উদ্যোগ গ্রহণ করেছেন তার সমর্থনে প্রকৌশলী সমাজ এগিয়ে আসায় শিক্ষা উপমন্ত্রী তাদের ধন্যবাদ জানান। তিনি আশা প্রকাশ করে বলেন, বাংলাদেশ কোভিড মহামারি মোকাবেলা করে অচিরেই পূর্বের ন্যায় স্বাভাবিক জীবন যাত্রায় ফিরে আসবে।
সিলিন্ডার গ্রহণ করে সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি কোভিড মোকাবেলায় প্রকৌশলী সমাজ এগিয়ে আসায় কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, প্রকৌশলীদের এই সহায়তা চট্টগ্রামের করোনা রোগীদের চিকিৎসায় সহায়ক হবে।

উল্লেখ্য, ম্যাক্স গ্রুপ এর সহায়তায় আইইবি দেশের বিভিন্ন হাসপাতালে ইতোমধ্যে এক হাজার দুইশ’র বেশী অক্সিজেন সিলিন্ডার বিতরণ করেছে এবং তা অব্যাহত আছে। এর অংশ হিসেবে চট্টগ্রাম কেন্দ্রের মাধ্যমে সিভিল সার্জনের নিকট চট্টগ্রাম জেনারেল হাসপাতাল ও হলি ক্রিসেন্ট হাসপাতালে এসব সিলিন্ডার প্রদান করা হয়। এছাড়া কক্সবাজার হাসপাতালের জন্যও পনেরটি সিলিন্ডার দেয়া হয়েছে। এসব সিলিন্ডার রিফিলের দায়িত্বও আইইবি বহন করবে।