Home জাতীয় রাজধানীর কদমতলী এলাকা হতে বিদেশে পাঠানোর নামে মোটা অংকের টাকা আত্মসাৎকারী চক্রের...

রাজধানীর কদমতলী এলাকা হতে বিদেশে পাঠানোর নামে মোটা অংকের টাকা আত্মসাৎকারী চক্রের ০১ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব।


র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‌্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, মাদক, ছিনতাইকারীসহ ডাকাতির বিরুদ্ধে ব্যপক অভিযান চালিয়ে আসছে।

এরই ধারাবাহিকতায় গত ২৭ আগস্ট ২০২১ খ্রিঃ তারিখ আনুমানিক ১৮:৩০ ঘটিকায় র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার কদমতলী থানাধীন নূরপুর এলাকায় একটি অভিযান পরিচালনা করে বিদেশ পাঠানোর নামে প্রতারনার মাধম্যে মোটা অংকের টাকা আত্মোসাৎকারী চক্রের ০১ সদস্যকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তির নাম হুমায়ুন কবির হাওলাদার (৫২) বলে জানা যায়। এসময় তার নিকট থেকে বিভিন্ন নামের ০৭ (সাত)টি পাসপোর্ট, ০২টি মোবাইল ফোন ও নগদ- ৭,৮৯০/- (সাত হাজার আটশত নব্বই) টাকা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত ব্যক্তি একটি সংঘবদ্ধ প্রতারক চক্রের সদস্য। সে বেশ কিছুদিন যাবৎ দেশের বিভিন্ন এলাকা হতে সাধারন মানুষকে বিদেশে যাওয়ার জন্য প্রলুব্ধ করে তাদের নিকট হতে মোটা অংকের টাকা আত্মসাৎ করে আসছিল এবং ভুক্তভোগীরা উক্ত টাকা ফেরত চাইতে গেলে তাদেরকে বিভিন্ন প্রকার হুমকি প্রদর্শন করত বলে জানা যায়।

গ্রেফতারকৃত ব্যক্তির বিরুদ্ধে মোঃ বজলুর রশিদ (৪৫) নামের এক ভুক্তভোগী বাদী সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা রুজু করেছে।