SHARE

শামসুজ্জামান ডলারঃ চরাঞ্চল সমৃদ্ধ ১ পৌরসভা ও ১৪ ইউনিয়নের মতলব উত্তর উপজেলায় আজ থেকে শুরু হয়েছে করোনা টিকার দ্বিতীয় ডোজের গণটিকা কার্যক্রম। ইউনিয়ন ও ওয়ার্ডের নির্দিষ্ট টিকা কেন্দ্রে সকাল ৯ টা থেকে ৩টা পর্যন্ত ১৫ টি কেন্দ্রে টিকা দেওয়া শুরু হয়েছে। এ কেন্দ্র গুলোতে যারা প্রথম ডোজ নিয়েছেন শুধুু তারাই ২য় ডোজ পাবেন।

করোনা টিকার বিশেষ ক্যাম্পেইনের (গণটিকা) আওতায় আগস্টে প্রথম ডোজ নেওয়া ব্যক্তিদের দ্বিতীয় ডোজ দেওয়া শুরু হয়েছে।

টিকা গ্রহণকারীরা প্রথম ডোজ যে কেন্দ্রে নিয়েছেন দ্বিতীয় ডোজও সেই একই কেন্দ্রে নিতে হচ্ছে।
এদিকে করোনা টিকার দ্বিতীয় ডোজ দেওয়া শুরুর সময় সকাল ৯টা হলেও মতলব উত্তরের বিভিন্ন কেন্দ্রে তার আগেই টিকা প্রত্যাশীরা ভিড় জমাতে থাকেন। সকাল ৯টার মধ্যেই অনেক কেন্দ্রে দীর্ঘ সারি দেখা যায়।
এসব টিকা প্রত্যাশীদের অধিকাংশই মানছেন না স্বাস্থ্যবিধি। অনেকে মুখে মাস্ক না পরেই গাদাগাদি করে দাঁড়াতে দেখা যায় তাদের।

বিভিন্ন টিকা কেন্দ্র পরিদর্শন করেন ইউএনও গাজী শরিফুল হাসান, স্বাস্থ্য কর্মকর্তা ডা. নুসরাত জাহান মিথেন, শিশু বিশেষজ্ঞ ডা. ইসমাঈল হোসেন, ওসি মুহাম্মদ শাহজাহান কামাল।

মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার গাজী শরিফুল হাসান বলেন, করোনার টিকা নেয়া খুবই জরুরী।বিষয়টি এখন সাধারন মানুষরাও উপলব্ধি করছে। আর তাইতো সাধারন মানুষ টিকা নেয়ার বিষয়ে এখন খুবই আগ্রহী।

তিনি আরো বলেন, করোনা ভাইরাসের টিকার বিশেষ ক্যাম্পেইনের (গণটিকা) আওতায় গত মাসে প্রথম ডোজ নেওয়া ব্যক্তিদের মঙ্গলবার থেকে দ্বিতীয় ডোজ দেওয়া হবে। বিশেষ করে গত ৭ থেকে ১২ আগস্ট পর্যন্ত যারা উপজেলা থেকে শুরু করে ইউনিয়ন-ওয়ার্ড পর্যায়ে প্রথম ডোজ টিকা নিয়েছেন, তারা প্রথম ডোজের টিকা কার্ড নিয়ে একই কেন্দ্রে গেলেই টিকা পাবেন। এরই মধ্যে সংশ্লিষ্ট কেন্দ্রের জন্য বরাদ্দকৃত দ্বিতীয় ডোজের টিকা পাঠানো হয়েছে।

SHARE