Home অর্থনীতি গ্রামের সবাইকে সেবা দেবে ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি

গ্রামের সবাইকে সেবা দেবে ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি

SHARE

বগুড়া পল্লী উন্নয়ন একাডেমির ( আরডিএ) উদ্যোগে ‘পল্লী উন্নয়ন ও দারিদ্র্য বিমোচন’ কর্মসূচির আওতায় জেলার শেরপুর উপজেলার কালসী মাটি গ্রামের প্রতিটি মানুষকে বীমা সেবার আওতায় আনা হয়েছে। দেশের শীর্ষতম জীবন বীমা প্রতিষ্ঠান ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি কালসী মাটি গ্রামের মানুষদের এই বীমা সেবা প্রদান করবে।

বৃহস্পতিবার (৪ নভেম্বর) সকালে বগুড়া পল্লী উন্নয়ন একাডেমি মিলনায়তনে আয়োজিত ‘পল্লী উন্নয়ন ও দারিদ্র্য বিমোচন’ শীর্ষক এক সেমিনারে উপস্থিত প্রধান অতিথি পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম আনুষ্ঠানিকভাবে কলসী মাটি গ্রামের জনগোষ্ঠীর হাতে বীমার দলিল তুলে দেন।

পল্লী উন্নয়ন একাডেমির উদ্যোগে এই গ্রামের ৪০০ জন মানুষের প্রত্যেককে বীমা সেবা প্রদান করা হবে। দলিল হস্তান্তরকালে ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির বগুড়া এরিয়ার ইনচার্জ ডিভিপি মিজানুর রহমান সিপু, ডেপুটি ইনচার্জ আব্দুল্লাহ আল শাকিল, বগুড়া জোন প্রধান খন্দকার আরিফুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে অনুষ্ঠিত ‘পল্লী উন্নয়ন ও দারিদ্র্য বিমোচন’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথি পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্ন ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়তে আরডিএ নিরলস কাজ করছে।

একই সঙ্গে প্রতিমন্ত্রী আশাবাদ ব্যক্ত করে বলেন, বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আরডিএ দারিদ্র্য-শূন্য মডেল গ্রাম বিষয়ে প্রয়োগিক গবেষণা বাস্তবায়নের মাধ্যমে এসডিজি, ভিশন-২০২১, ভিশন-২০৪১ ও ডেল্টাপ্লানের বাস্তবরূপ দিতে বিশেষ ভূমিকা পালন করবে ।

সেমিনারে একাডেমির অনুষদ সদস্যবৃন্দ, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের অতিথি, গবেষক, বিশেষজ্ঞসহ একাডেমির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সেমিনারে বিশেষ অতিথি ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. গিয়াস উদ্দিন মিয়া এবং হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এম কামরুজ্জামান।

এই সেমিনারে পল্লী উন্নয়ন ও দারিদ্র্য বিমোচন বিষয়ক মূল প্রবন্ধ উপস্থাপন করেন পল্লী উন্নয়ন একাডেমী (আরডিএ) এর মহাপরিচালক খলিল আহমদ।

SHARE