Home ব্রেকিং চকবাজার জুতার কারখানার আগুনে ৫ জনের মৃত্যু, ২ জন আহত

চকবাজার জুতার কারখানার আগুনে ৫ জনের মৃত্যু, ২ জন আহত

SHARE

চকবাজার থানাধীন কামালবাগের সোয়ারিঘাট সংলগ্ন গণি মিয়ার হাটে অবস্থিত ‘রুমানা রাবার ইন্ডাস্ট্রিজ’ নামের একটি জুতার কারখানায় অগ্নিদুর্ঘটনা ঘটেছে। ৫ নভেম্বর রাত ১টার দিকে সংঘটিত এই অগ্নিদুর্ঘটনায় কারখানার ৫ জন শ্রমিক নিহত ও ২ জন আহত হয়েছেন। ফায়ার সার্ভিস হতাহতদের উদ্ধার করে নিহতদের পুলিশের কাছে এবং আহতদের মিটফোর্ড হাসপাতালে প্রেরণ করে।
অগ্নিদুর্ঘটনার সংবাদ পাওয়া গেছে রাত ১:১৫ মিনিটে এবং পৌঁছানোর সময় ১:২২ মিনিটে। আগুন নিয়ন্ত্রণে আসে রাত ৩টায়। ডাম্পিং কাজ শেষে আগুন সম্পূর্ণ নির্বাপন দেওয়া হয়েছে ১৫: ৪৫ মিনিটে।
পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) লে. কর্ণেল জিল্লুর রহমান, পিএসসি দুর্ঘটনাস্থলে উপস্থিত হয়ে আগুন নিয়ন্ত্রণে নেতৃত্ব প্রদান করেন।
সংবাদ পাওয়ার পর পর্যায়ক্রমে সদরঘাট ফায়ার স্টেশন, সিদ্দিক বাজার ফায়ার স্টেশন, লালবাগ ফায়ার স্টেশন ও হাজারীবাগ ফায়ার স্টেশন থেকে ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নির্বাপণের কাজ শুরু করে। রাত ৩টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় তারা। ক্ষয়ক্ষতির পরিমাণ ও অগ্নিদুর্ঘটনার কারণ তদন্ত সাপেক্ষে জানা যাবে।
জানা গেছে, টিনশেড বিহীন তৃতীয় তলা জুতার কারখানার ২য় তলায় ঘুমানো অবস্থায় ৫ জন অগ্নিদগ্ধ ও ধোঁয়ায় শ্বাসরোধ অবস্থায় মারা যান। ফায়ার সার্ভিস তাদেরকে মৃত অবস্থায় উদ্ধার করে পুলিশের কাছে হস্তান্তর করেন এবং কারখানা থেকে লাফিয়ে পড়ে দুজন আহত হন। ফায়ার সার্ভিস কর্তৃক তাদেরকে উদ্ধার করে মিটফোর্ড হাসপাতালে পাঠানো হয়েছে।
ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স-এর পরিচালক (অপারেশন ও মেইনটেন‍্যান্স) লে. কর্নেল জিল্লুর রহমান মহোদয় এই দুর্ঘটনা নিয়ন্ত্রণে সরাসির নির্দেশনা ও নেতৃত্ব প্রদান করেন। উপপরিচালক (অপাঃ ও মেইনঃ) জনাব দেবাশীষ বর্ধন, ঢাকা বিভাগের উপপরিচালক জনাব দিনমণি শর্মা তাঁকে সহযোগিতা করেন। অগ্নিনির্বাপণে অংশ নেন ঢাকার সহকারী পরিচালক আব্দুল হালিম, সহকারী পরিচালক (অপারেশন) মোঃ মানিকুজ্জামান, ডিএডি জনাব বজলুর রশিদ ও মোঃ হাফিজুর রহমান, সিনিয়র এসও ফয়সালুর রহমান প্রমুখ।
খবর-ফায়ার সার্ভিস মিডিয়া সেল।

SHARE