Home জাতীয় রাষ্ট্রীয় পদক বতিরণ ও সমাপনী অনুষ্ঠানফায়ার র্সাভসি সপ্তাহ সমাপ্ত

রাষ্ট্রীয় পদক বতিরণ ও সমাপনী অনুষ্ঠানফায়ার র্সাভসি সপ্তাহ সমাপ্ত

SHARE

‘মুজিব বর্ষে শপথ করি, দুর্যোগে জীবন-সম্পদ রক্ষা করি’ – এই প্রতিপাদ্য সামনে রেখে৪ নভেম্বর সারা দেশে শুরু হওয়াফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০২১-এর যবনিকা পড়লো ৬ নভেম্বর। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দপ্তরে সকাল ১১টায় এ উপলক্ষে আয়োজিত সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব জনাব মোঃ মোকাব্বির হোসেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ সাজ্জাদ হোসাইন।

ফায়ার সার্ভিস সপ্তাহের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির শুভাগমনের পরএকদল চৌকস অগ্নিসেনা তাঁকে সশ্রদ্ধ অভিবাদন জ্ঞাপন করেন। প্রধান অতিথি অভিবাদন গ্রহণ করার পর বীররত্বপূর্ণ অবদানের স্বীকৃতি হিসেবে এ বছর রাষ্ট্রীয় পদকপ্রাপ্ত ৩৭ জন কর্মকর্তা-কর্মচারীকে পদক পরিয়ে দেন। উল্লেখ করা যেতে পারে, বর্তমান সরকার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সে অপারেশনাল কাজে দুঃসাহসিক অবদানকে উৎসাহিত করতে রাষ্ট্রীয় পদকের সংখ্যা ও সম্মানী বৃদ্ধি করেছে। আগে বছরে ৪ জনকে এ পদক দেয়ার বিধান থাকলেও বর্তমানে প্রতি বছর ৫০ জনকে এ পদক দেয়ার সুযোগ রয়েছে।

এরপর প্রধান অতিথি তাঁর ভাষণে ফায়ার সার্ভিস সপ্তাহ উদযাপন সফলভাবে সম্পন্ন করায় সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের বিভিন্ন অর্জন তুলে ধরেন এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সেবাকাজে সন্তোষ প্রকাশ করেন।

উল্লেখ্য, সারা দেশে অগ্নিনিরাপত্তা জোরদার করতে সকল মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধি এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কার্যক্রমে জনসম্পৃক্ততা বাড়ানোর লক্ষ্যে প্রতিবছরের ন্যায় এ বছরও ফায়ার সার্ভিস সপ্তাহ উদযাপন করা হয় বলে জানান সংশ্লিষ্টরা।৪ থেকে ৬ নভেম্বর পর্যন্ত সারা দেশে এ উপলক্ষ্যে মহড়া ও গণসংযোগ আয়োজন, ক্রোড়পত্র প্রকাশ, যান্ত্রিক শোভাযাত্রা, লিফলেট ও পোস্টারসহ নানা প্রচারপত্র বিতরণ এবং বিভিন্ন পোশাকশিল্প প্রতিষ্ঠানসহ অন্যান্য শিল্প প্রতিষ্ঠান পরিদর্শন করা হয়।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ সফল করায় সকলকে আন্তরিক ধন্যবাদ জানান অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ সাজ্জাদ হোসাইন, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, এমফিল।খবরফায়ার সার্ভিস মিডিয়া সেল।

SHARE