Home ক্যাম্পাস খবর শেষ হলো মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ফার্মেসি বিভাগের মাসব্যাপী গবেষণামূলক প্রশিক্ষণ

শেষ হলো মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ফার্মেসি বিভাগের মাসব্যাপী গবেষণামূলক প্রশিক্ষণ


মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ফার্মেসি বিভাগের উদ্যোগে গবেষণা বিষয়ক মাসব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শেষ হয়েছে। ১৫ জানুয়ারি শনিবার সকালে আশুলিয়ায় বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে এ কর্মশালার সমাপনি অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. নজরুল ইসলাম এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এ প্রশিক্ষণ কর্মশালার মাধ্যমে ছাত্রছাত্রীদের হাতে কলমে শেখানো হয়েছে কিভাবে গবেষণা করা, পেপার লেখা ও জার্নালে প্রকাশ করতে হয়। এতে দেশ-বিদেশের খ্যাতিমান প্রশিক্ষকরা প্রশিক্ষক ছিলেন। তারা হলেন, সুয়েজ ক্যানেল বিশ্ববিদ্যালয়ের ড. ইলসাইয়েদ মোতওয়াল্লি, রুয়ান্ডা এফ.ডি.এর ড. এরিখ, কুয়েত হেলথ্ মিনিস্ট্রির ড. ফাওয়াদ মুহাম্মদ, নর্থ-ওয়েষ্টার্ন বিশবিদ্যালয়ের ড. দানশিং মিং এবং মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ফার্মেসি বিভাগের সহকারী অধ্যাপক ড. মোঃ শাফায়াত হোসেন।

প্রশিক্ষণ কর্মশালার মাধ্যমে ছাত্র-ছাত্রীরা উপকৃত হবেন বলে আশাবাদ ব্যক্ত করে প্রধান অতিথি প্রফেসর ড. মো.নজরুল ইসলাম বলেন, এর মাধ্যমে মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ফার্মেসি বিভাগ গবেষণার ক্ষেত্রে নতুন দিগন্ত উন্মুক্ত উন্মোচন করলো। গবেষণা কর্মে মানারাতের সঙ্গে সহযোগী হিসেবে কাজ করবেন বেশকিছু বিদেশি বিশ্ববিদ্যালয়। অনুষ্ঠানে ফার্মেসি বিভাগের প্রধান ড. নারগিস সুলতানা চৌধুরী জানান, তার বিভাগের পক্ষ থেকে এরই মধ্যে তিনটা গবেষণা প্রজেক্ট হাতে নেয়া হয়েছে। আরও কিছু প্রজেক্ট প্রক্রিয়াধীন রয়েছে।