Home জাতীয় বরের বয়স ৯০ কনের ৩৭, কুমিল্লায় তোলপাড়

বরের বয়স ৯০ কনের ৩৭, কুমিল্লায় তোলপাড়


মরহুম রাষ্ট্রপতি জিল্লুর রহমানের সহপাঠী মোহাম্মদ ইসমাইল ৯০ বছর বয়সে বিয়ে করেছেন। কুমিল্লা জেলা আইনজীবী সমিতির পাঁচবারের সাবেক সভাপতি ইসমাইলের বিয়ের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে টক অব দ্য টাউনে পরিণত হয়। ফেসবুকে এ নিয়ে নানা রকম মন্তব্য এসেছে। অনেকেই নবদম্পতিকে শুভকামনা জানিয়েছেন।

জানা গেছে, পাঁচ লাখ টাকা দেনমোহরে গত রোববার তিনি বিয়ে করেন। গতকাল সোমবার সকালে নগরীর দেশালিপট্টিতে প্রায় অর্ধশত বরযাত্রী নিয়ে কনের বাড়ি যান তিনি। সেখান থেকে ফেরার পথের একটি ছবি ফেসবুকে পোস্ট করার পরই বিষয়টি জানাজানি হয়। কনে মিনোয়ারা বেগমের (৩৭) গ্রামের বাড়ি ব্রাহ্মণবাড়িয়া জেলায়, থাকেন কুমিল্লা শহরে।

কুমিল্লা আইনজীবী সমিতির প্রবীণ সদস্য মোহাম্মদ ইসমাইল ভারতভাগের দুই বছর পর ১৯৪৭ সালে ম্যাট্রিক পাস করেন। এরপর ১৯৪৯ সালে ইন্টারমিডিয়েট ও পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ইতিহাস বিভাগে পড়াশোনা করেন। তিনি ফজলুল হক হলের ছাত্র ছিলেন।

মোহাম্মদ ইসমাইল জানান, বিশ্ববিদ্যালয় জীবনে মরহুম রাষ্ট্রপতি জিল্লুর রহমান তার সহপাঠী ও হলের রুমমেট ছিলেন। ১৯৭০ সালের ২ সেপ্টেম্বর কুমিল্লার আদালতে আইন পেশায় যোগদান করেন। পরবর্তী সময়ে পাঁচবার কুমিল্লা জেলা আইনজীবী সভাপতি নির্বাচিত হন।

আইনজীবী মোহাম্মদ ইসমাইল জানান, সাত বছর আগে তার স্ত্রী ইন্তেকাল করেছেন। তাদের পাঁচ ছেলে ও এক মেয়ে রয়েছে। এ বয়সে এসে তিনি অনুভব করেন, এখন জীবনে একজন সঙ্গী দরকার, তাই মিনোয়ারা বেগমকে বিয়ে করেছেন।

মোহাম্মদ ইসমাইল হোসেনের বড় ছেলে অ্যাডভোকেট মোহাম্মদ ইসহাক সিদ্দিকী জানান, বিষয়টা আমি আগে জানতাম না। আব্বু বিয়ে করে আমাকে ফোন করেছেন। পরে আমি গিয়ে তাদের দুজনকে বাসায় তুলে আনি।

মোহাম্মদ ইসমাইল বলেন, আমি সক্ষম মানুষ। এখনো কোর্টে যাই। বয়স আমার জন্য কোনো বাধা নয়। আল্লাহ সকলের জন্যই জোড়া বানিয়ে রেখেছেন। আমি ও আমার স্ত্রী দুজনেই খুশি। দাম্পত্য জীবনে সকলের দোয়া কামনা করছি।