Home আইন/আদালত মতলব উত্তরে শিক্ষার্থীদের নিকট টিকা বিক্রির বিষয়টি নিশ্চিতের ৯দিনেও কোন ব্যবস্থা নেয়া...

মতলব উত্তরে শিক্ষার্থীদের নিকট টিকা বিক্রির বিষয়টি নিশ্চিতের ৯দিনেও কোন ব্যবস্থা নেয়া হয়নি

SHARE

শামসুজ্জামান ডলারঃ চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় শিক্ষার্থীদের থেকে করোনার টিকায় টাকা নেয়ার বিষয়টি নিশ্চিত হলেও মাধ্যমিক শিক্ষা অফিস কোন ব্যবস্থাই নেয়নি।

সরকারের এমন গুরুত্বপূর্ন ও স্পর্শকাতর বিষয় থেকে টাকা উত্তোলনের বিষয়টি বিভিন্ন পত্রিকায় নিউজ, সাংবাদিকরা মাধ্যমিক শিক্ষা অফিসারকে অবহিত করা ও অভিযুক্ত প্রধান শিক্ষক মাধ্যমিক শিক্ষা অফিসারের সাথে টাকা উত্তোলনের বিষয়টি স্বীকার করা সত্ত্বেও মাধ্যমিক শিক্ষা অফিসার এই বিষয়টি চেপে যাওয়ার কারণে শিক্ষা অফিসারের ভূমিকা নিয়ে বিভিন্ন মহলে প্রশ্ন উঠেছে।

এ বিষয়ে মতলব উত্তর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল কায়ুম খানের সাথে কথা হলে তিনি জানান, আপনার অভিযোগের পর আমি অভিযুক্ত প্রধান শিক্ষকের সাথে কথা বললে সে এখন থেকে আর টাকা নিবে না বলে জানায়।

উল্লেখ্য, অভিযুক্ত প্রধান শিক্ষকের এই বক্তব্যের মধ্য দিয়েই উনার টাকা উত্তোলন বিষয়টি নিশ্চিত হওয়া যায়।

অভিযুক্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে টিকার বিনিময়ে অর্থ উত্তোলনের বিষয়ে কোনো ব্যবস্থা নেওয়া হয়েছে কিনা তা জানতে চাইলে মাধ্যমিক শিক্ষা অফিসার জানায়, কোনো ব্যবস্থা নেওয়া হয়নি কারণ অভিযুক্ত প্রধান শিক্ষক আমাকে জানিয়েছে এখন থেকে আর টাকা নিবে না।

উল্লেখ্য, মাধ্যমিক শিক্ষা অফিসার অভিযুক্ত শিক্ষককে এ বিষয়ে ফোন করা পূর্বেই ওই স্কুলের ১১শ’ শিক্ষার্থীদের মধ্যে ৯ শতাধিক শিক্ষার্থীর টাকা উত্তোলন ও তাদের টিকা দেওয়া সম্পন্ন হয়েছিল।

এমনকি উপজেলা একাডেমী সুপারভাইজারকে জানিয়েই টিকার জন্য টাকা নিয়েছেন বলেও জানিয়েছিলেন অভিযুক্ত প্রধান শিক্ষক।

করোনার টিকার বিনিময়ে শিক্ষার্থীদের থেকে একটি স্কুল টাকা উত্তোলন করেছে এমন অভযোগ প্রমানিত হওয়ার ৯দিন অতিবাহিত হবার পরেও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস কোন ব্যবস্থা নেয়ার উদ্যোগও নেয়নি এমন অভিযোগের বিষয়ে চাঁদপুর জেলার (ভারপ্রাপ্ত) শিক্ষা অফিসার আজিজুল হকের সাথে মুঠোফোনে কথা হলে তিনি জানান, শিক্ষার্থীদের থেকে টাকা নিয়ে থাকলে তা ঠিক করেনি এবং সে টাকা ফেরত দিতে হবে।আর এ বিষয়ে আমি এখনই উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের সাথে কথা বলছি।