Home ব্যাংক-বীমা বীমা দিবস নিয়ে আইডিআরএ’র সংবাদ সম্মেলন ২৭ ফেব্রুয়ারি

বীমা দিবস নিয়ে আইডিআরএ’র সংবাদ সম্মেলন ২৭ ফেব্রুয়ারি


নিজস্ব প্রতিবেদক: আসন্ন জাতীয় বীমা দিবস উপলক্ষ্যে সংবাদ সম্মেলন আয়োজন করেছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) । আগামী ২৭ ফেব্রুয়ারি ২০২২ তারিখ বেলা ৩টায় কর্তৃপক্ষের কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে। বুধবার (১৬ ফেব্রুয়ারি) গণমাধ্যমে পাঠানো এক চিঠিতে এ তথ্য জানিয়েছে আইডিআরএ।

চিঠিতে বলা হয়েছে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৬০ সালের ১ মার্চ তৎকালীন আলফা ইন্স্যুরেন্স কোম্পানিতে যোগদান করেন। গত ১৫ জানুয়ারি ২০২০ তারিখে অনুষ্ঠিত মন্ত্রিপরিষদ সভায় জাতির পিতার স্মৃতি বিজড়িত ১ মার্চ-কে ‘জাতীয় বীমা দিবস’ হিসেবে অনুমোদন প্রদান করা হয়। বীমা শিল্পের উন্নয়ন ও বীমা সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে প্রতি বছর আলোচনা সভাসহ বিভিন্ন অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে এ দিবসটি পালন করা হয়।
বিজ্ঞাপন

কর্তৃপক্ষের সদস্য মইনুল ইসলাম স্বাক্ষরিত ওই চিঠিতে আইডিআরএ জানিয়েছে, আগামী ১ মার্চ ২০২২, ১৬ ফাল্গুন ১৪২৮, মঙ্গলবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে কোভিড-১৯ এর কারণে যথাযথ স্বাস্থ্য বিধি অনুসরণ করে জাতীয় বীমা দিবস উদযাপিত হতে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি উপস্থিত থাকতে সম্মতি জ্ঞাপন করেছেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এফসিএ। এছাড়া দেশব্যাপী জেলা ও উপজেলা পর্যায়ে যথাযোগ্য মর্যাদায় জাতীয় বীমা দিবস উদযাপনের উদ্যোগ নেয়া হয়েছে। এ বছরের প্রতিপাদ্য ‘বীমায় সুরক্ষিত থাকলে এগিয়ে যাব সবাই মিলে’।

এ উপলক্ষে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের দপ্তরে সভাকক্ষ-১ এ আগামী ২৭ ফেব্রুয়ারি ২০২২ তারিখ বেলা ৩ টায় সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। সংবাদ সম্মেলন ও দেশব্যাপী আয়োজিত জাতীয় বীমা দিবসের সকল অনুষ্ঠানের প্রেস/সচিত্র টিভি কাভারেজ প্রদানের ব্যবস্থা গ্রহণের জন্য বিশেষভাবে অনুরোধ করছি।