Home আইন/আদালত ঢাকার কেরাণীগঞ্জ এলাকায় ২০১৬ সালে চাঞ্চল্যকর ফল বিক্রেতা হত্যা মামলার অন্যতম পলাতক...

ঢাকার কেরাণীগঞ্জ এলাকায় ২০১৬ সালে চাঞ্চল্যকর ফল বিক্রেতা হত্যা মামলার অন্যতম পলাতক আসামী সাজ্জাত’কে গ্রেফতার করেছে র‌্যাব।


র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‌্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, ছিনতাইকারীসহ মাদকের বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে। “চলো যাই যুদ্ধে, মাদকের বিরুদ্ধে” শ্লোগানকে সামনে রেখে মাদক নির্মূলে র‌্যাব মাদক বিরোধী অভিযান অব্যাহত রেখেছে।

এরই ধারাবাহিকতায় গত ২২ ফেব্রæয়ারি ২০২২ খ্রিঃ আনুমানিক ২১:৩০ ঘটিকায় র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল ঢাকা জেলার দক্ষিন কেরানীগঞ্জ থানাধীন চুনকুটিয়া এলাকায় একটি অভিযান পরিচালনা করে ২০১৬ সালে ঢাকা জেলার কেরাণীগঞ্জ মডেল থানা এলাকায় চাঞ্চল্যকর রফিক হত্যা মামলা (যাহার মামলা নং-১০(৯)১৬, দায়রা মামলা নং ৬৪১/১৯, ধারাঃ- ৩০২/৩৪ পেনাল কোড) এর ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী মোঃ সাজ্জাত (২৩), পিতা-আলম চাঁন, সাং- হুক্কাপট্টি, থানা- কেরানীগঞ্জ, জেলা- ঢাকা’কে গ্রেফতার করে। এসময় তার নিকট থেকে ০১ টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত ব্যক্তি উক্ত হত্যা মামলার ০৩নং এজাহারভুক্ত আসামী। সে ২০১৬ সালে উক্ত হত্যা মামলা রুজুর হওয়ায় পর হতে মামলা বিচারকার্য হতে নিজেকে বাচানোর জন্য দীর্ঘদিন যাবৎ বিভিন্ন এলাকায় লুকিয়ে ছিল বলে জানা যায়।

গ্রেফতারকৃত আসামীকে বিজ্ঞ আদালতে হাজির করার লক্ষ্যে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।