Home ক্যাম্পাস খবর খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিক্ষোভ ও সড়ক অবরোধ

খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিক্ষোভ ও সড়ক অবরোধ

SHARE

এক শিক্ষার্থীকে মারধরের প্রতিবাদে খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা শনিবার রাতে নগরীর পশ্চিম বানিয়াখামার প্রধান সড়ক অবরোধ ও বিক্ষোভ করেছেন। রাত সাড়ে ১০টা থেকে শুরু হওয়া বিক্ষোভ চলে রাত সাড়ে ১১টা পর্যন্ত।

স্থানীয় লোকজন জানায়, নগরীর পশ্চিম বানিয়াখামার এলাকার মো. লেলিনের বাড়ির একটি কক্ষে খুলনা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি ডিসিপ্লিনের মাস্টার্সের ছাত্র মো. রায়হান হোসেন ভাড়া থাকতেন। তিনি চলে যাওয়ার সময় কক্ষটি পরিষ্কার করে দিয়ে যাননি বলে অভিযোগ তুলে লেলিন ফোন করে ওই শিক্ষার্থীকে বকাবকি করেন।

শিক্ষার্থীদের অভিযোগ, বকাবকির পর ওই শিক্ষার্থী লেলিনের বাড়িতে গিয়ে জানায়, সে চলে যাওয়ার সময় প্রতিবেশী একজনকে টাকা দিয়ে কক্ষটি পরিষ্কার করে দিতে বলেছিল। এ নিয়ে বাকবিতণ্ডর একপর্যায়ে লেলিন তাকে মারধর করেন।

এ ঘটনার প্রতিবাদে খুলনা বিশ্ববিদ্যালয়ের দেড়-দুইশ’ শিক্ষার্থী শনিবার রাত সাড়ে ১০টার দিকে লেলিনের বাড়ি ঘেরাও করে। এ সময় তারা টায়ারে আগুন জ্বালিয়ে পশ্চিম বানিয়াখামার প্রধান সড়ক অবরোধ করেন। এছাড়া তারা লেলিনের শাস্তির দাবিতে বিক্ষোভ করেন।

সাংবাদিকরা জানান, তারা বিক্ষোভ ও সড়ক অবরোধের ছবি ও ভিডিও ধারণ করতে গেলে আন্দোলনরত শিক্ষার্থীরা তাদের বাধা দেয়।

এ ব্যাপারে খুলনা মেট্রোপলিটন পুলিশের এডিসি (সাউথ) সোনালী সেন বলেন, শিক্ষার্থীরা ক্যাম্পাসে ফিরে গেছে। পরিস্থিতি আপাতত শান্ত।

SHARE