Home অর্থনীতি কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ একাডেমিক- ইন্ডাস্ট্রি সহযোগিতার জন্য পদ্মা ব্যাংক লিমিটেডের সাথে...

কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ একাডেমিক- ইন্ডাস্ট্রি সহযোগিতার জন্য পদ্মা ব্যাংক লিমিটেডের সাথে সমঝোতা স্মারক স্বাক্ষর


কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ গতকাল মঙ্গলবার ১ মার্চ, ২০২২ তারিখ বিকালে স্বনামধন্য বেসরকারি ব্যাংক পদ্মা ব্যাংক লিমিটেডের সাথে একাডেমিক-ইন্ডাস্ট্রি সহযোগিতার জন্য একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর করেছে। কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক এস এম আরিফুজ্জামান এবং পদ্মা ব্যাংক লিমিটেডের উপ-ব্যবস্থাপনা পরিচালক ফয়সাল আহসান চৌধুরী নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে এসময় উপস্থিত ছিলেন কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর ট্রাস্টি বোর্ডের সিনিয়র উপদেষ্টা প্রফেসর ড. এইচ এম জহিরুল হক, ট্রেজারার প্রফেসর এ. এস. এম. সিরাজুল হক, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান, সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনোভেশন (সিআরআই) এবং আইকিউএসি-এর পরিচালক প্রফেসর ড. মো. শাহরুখ আদনান খান, সাধারণ শিক্ষা ও স্টুডেন্ট সার্ভিস উইং-এর প্রধান ওয়ালিদ বিন কাদের, পদ্মা ব্যাংক লিমিটেডের চিফ অপারেটিং অফিসার এবং সিএএমএলসিও জাবেদ আমিন, এসইভিপি ও কর্পোরেট অ্যাফেয়ার্স বিভাগের প্রধান এম আহসান উল্লাহ খান এবং উভয় প্রতিষ্ঠানের অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তারা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সমঝোতা স্মারকের অধীনে একাডেমিক-ইন্ডাস্ট্রি সহযোগিতার ফলে কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের শিক্ষার্থীরা পদ্মা ব্যাংক লিমিটেডের সেবা ও সুযোগ-সুবিধা উপভোগ করবে। শিক্ষার্থীরা পদ্মা ব্যাংকে ব্যাংকিং পরিদর্শনের পাশাপাশি ইন্টার্নশিপ করার সুবিধার সুযোগ পাবে এতে করে শিক্ষার্থীরা তাদের ছাত্রজীবনে ব্যাংকিং পরিষেবার ব্যবহারিক শিক্ষার সুবিধা গ্রহণ করবে। অন্যদিকে, পদ্মা ব্যাংক লিমিটেডের সকল কর্পোরেট কর্মকর্তা কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এ এমবিএ এবং ইএমবিএ প্রোগ্রাম সম্পন্ন করার জন্য শরতহীনভাবে পঞ্চাশ শতাংশ টিউশন ফি সুবিধা পাবেন এবং পদ্মা ব্যাংক লিমিটেডের সকল কর্পোরেট কর্মকর্তাদের পরিবারের সদস্যরা কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এ সকল বিষয়ে ৫০ শতাংশ বিশেষ ছাড়ে পড়াশোনা করার সুবিধা পাবেন।