Home প্রাইভেট বিশ্ববিদ্যালয় মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস ২০২২ উদযাপন উপলক্ষে...

মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস ২০২২ উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া


২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস ২০২২ উদযাপন উপলক্ষে মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। আজ ২৬ মার্চ শনিবার সকালে বিশ^বিদ্যালয়ের গুলশান ক্যাম্পাসের কর্ডোভা হলে এ আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ নজরুল ইসলাম এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। রেজিস্ট্রার মোঃ মনিরুল ইসলামের স্বাগত বক্তৃতার মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ভারপ্রাপ্ত কোষাধ্যক্ষ হাফিজুল ইসলাম মিয়া। সভাপতিত্ব করেন ইংরেজি বিভাগের প্রধান আহমদ মাহবুব-উল-আলম।
এতে অন্যদের মাঝে উপস্থিত ছিলেন কন্ট্রোলার অব এক্সামিনিশন এ এইচ এম আবু সায়ীদ, ফার্মেসি বিভাগের প্রধান ড. নারগিস সুলতানা চৌধুরী, ইইই বিভাগের প্রধান কে এম আকতারুজ্জামান, ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান রোকেয়া সুলতানা, ইসলামিক স্টাডিস বিভাগের প্রধান ড. মোহাম্মদ ওবায়দুল্লাহ প্রমুখ।
ভর্তি, জনসংযোগ ও ছাত্র বিষয়ক বিভাগের অতিরিক্ত পরিচালক আবদুল মতিনের উপস্থাপনায় অনুষ্ঠানে কবিতা আবৃত্তি করেন সিজিইডির কো’অর্ডিনেটর ড. মোহাম্মাদ আবুল কালাম আজাদ ও ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক ফারজানা জামান। দেশাত্মবোধক গান পরিবেশন করেন জ্যেষ্ঠ সহকারী রেজিস্ট্রার রফিকুল ইসলাম।
অনুষ্ঠানে প্রধান অতিথি প্রফেসর ড. মোঃ নজরুল ইসলাম বলেন, ‘বাংলাদেশের স্বাধীনতা ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি আরেকটির সমর্থক। বঙ্গবন্ধু সাড়ে সাত কোটি মানুষকে নেতৃত্ব দিয়ে বাংলাদেশকে স্বাধীন করার মাধ্যমে মূলত সমগ্র বাংলাদেশের মানুষকেই স্বাধীনতার সুখ দিতে চেয়েছিলেন। বঙ্গবন্ধুর সেই স্বপ্নের স্বাধীনতা অর্জনই হোক আজকের এই স্বাধীনতা দিবসে আমাদের প্রতিজ্ঞা।’
অনুষ্ঠান শেষে ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে আত্মত্যাগকারী শহীদদের রূহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন সেন্টার অব জেনারেল এডুকেশনের কো’অর্ডিনেটর ড. মোহাম্মাদ আবুল কালাম আজাদ।