Home ক্যাম্পাস খবর শিক্ষার্থীদের মেধা ও মনন বিকাশের লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে: সুজিত রায়...

শিক্ষার্থীদের মেধা ও মনন বিকাশের লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে: সুজিত রায় নন্দী

SHARE

জবি প্রতিনিধি:

বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক বাবু সুজিত রায় নন্দী বলেছেন, ‘বর্তমান সরকার শিক্ষার্থীদের মেধা বিকাশ এবং সুনাগরিক হিসেবে গড়ে তুলতে কাজ করে যাচ্ছে।’

শুক্রবার (২২এপ্রিল) রাজধানীর সদরঘাটে একটি অডিটোরিয়ামে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত চাঁদপুর জেলার শিক্ষার্থীদের সংগঠন ঢাকাস্থ চাঁদপুর জেলা ছাত্রকল্যাণ পরিষদের উদ্যোগে আয়োজিত ইফতার মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘শিক্ষার মানোন্নয়নে যা যা করা প্রয়োজন প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাই করছে। সারা দেশে শিক্ষার প্রসার ঘটাতে চায় শেখ হাসিনা। শিক্ষিত জাতিই দেশের কল্যাণ বয়ে আনে।

সুজিত রায় নন্দী বলেন, আজকের শিক্ষার্থীরাই আগামীতে দেশ পরিচালনায় অংশ নেবে। প্রাতিষ্ঠানিক শিক্ষার শেষ ধাপ হলো বিশ্ববিদ্যালয়। তাই আমাদের মনোযোগের বড় জায়গা হলো বিশ্ববিদ্যালয়।আজকের শিক্ষার্থীরাই আগামীদিনে দুনীতিমুক্ত সমাজ গঠন করে একটি আর্দশ উন্নত মানসম্মত পরিচ্ছন্ন মডেল চাঁদপুর উপহার দিবে।

তিনি বলেন, ভবিষ্যৎ প্রজন্মকে আমাদের দিকে তাকিয়ে আছে তাঁরা আমাদের দেখে শিখবে তাই আসুন আমরা সবাই দেশ ও জাতি গঠনে শপথ নিই। সচেতন ছাত্র সমাজের গুরুদায়িত্ব ও কর্তব্য নিষ্ঠার সাথে পালনের মাধ্যমে দেশ গঠনে উল্লেখযোগ্য ভূমিকা পালন করতে সক্ষম হবে।

সুজিত রায় নন্দী বলেন, ‘ধর্ম, বর্ণ, জাতি গোষ্ঠী নির্বিশেষে সকলের সমান অধিকার থাকবে এবং আমরা সেটাই নিশ্চিত করতে চাই। সেটাই আমাদের লক্ষ্য এবং দেশটা আমাদের সকলের এই কথাটা মনে রেখে যার যার ক্ষেত্রে সবাইকে দেশের উন্নয়নে কাজ করে যেতে হবে।’

জগন্নাথ বিশ্ববিদ্যলয় চাঁদপুর জেলা ছাত্রকল্যাণ পরিষদের সভাপতি জয়নাল আবদিনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক বায়েজীদ বোস্তামীর সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৩৭ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আব্দুর রহমান মিয়াজী, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্টার শাহাদাত হোসেন তুষার, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মোঃ মহিউদ্দিন, ছাত্রকল্যাণ পরিষদের সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান প্রমুখ।