Home খেলাধূলা শ্রীলঙ্কা সিরিজ শেষ মিরাজের!

শ্রীলঙ্কা সিরিজ শেষ মিরাজের!

SHARE

ডিপিএলের ম্যাচে তামিমের ক্যাচ নিতে গিয়ে হাতের আঙুলে গুরুতর আহত হন মেহেদী হাসান মিরাজ। পরে ডাক্তারের পরামর্শে তিনি আছেন দুই সপ্তাহ মাঠের বাইরে। তবে তার হাতের যে কন্ডিশন, তাতে আসন্ন শ্রীলঙ্কা বিরুদ্ধে টেস্ট সিরিজেই তাকে পাওয়া যাবে না। এমনটিই জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তার পরিবর্তে টেস্ট স্কোয়াডে ডাক পেয়েছেন অফ স্পিনার নাঈম ইসলাম।

বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরি জানিয়েছেন, ‘ক্যাচ নিতে গিয়ে মিরাজের ডান হাতের একটি আঙুলের হাড় একট সরে গিয়েছে। এক্সরে তো ফ্র্যাকশ্চার ধরা পড়েছে। সব মিলিয়ে যা অবস্থা তাতে তিন সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে তাকে। ১৫ মে থেকে শুরু প্রথম টেস্ট তার খেলা হবে না।’

বিসিবি দ্বিতীয় টেস্টেও তার উপর ভরসা রাখতে পারছে না। তাই তাকে বাদ দিয়েই স্কোয়াড সাজাতে হচ্ছে। তার পরিবর্তে থাকবেন অফ স্পিনার নাঈম ইসলাম। আগামী ৮ মে ঢাকায় এসে পৌঁছাবে শ্রীলঙ্কা দল। ১৫ মে চট্টগ্রামে শুরু হবে প্রথম টেস্ট। ২৩ মে মিরপুরে শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট।

বাংলাদেশ টেস্ট দল :
মুমিনুল হক, তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, ইয়াসির আলী চৌধুরি, তাইজুল ইসলাম, নাঈম হাসান, এবাদত হোসেন, খালেদ আহমেদ, নুরুল হাসান সোহান, রেজাউর রহমান রাজা, শহিদুল ইসলাম ও শরিফুল ইসলাম।